• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৩য় বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৬, ৯ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২১:৪৭, ৯ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৩য় বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ

বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ তানভীর হোসাইন

মিসরের অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ তানভীর হোসাইন। বিশ্বের ৫৮টি দেশের প্রতিযোগীদের মধ্যে ৩০ পারা হিফজুল কুরআন (তাজভিদ) বিভাগ থেকে তৃতীয় স্থান অর্জন করেন তিনি।  

এর আগে গত ৪ ফেব্রুয়ারি মিসরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ সিসির পৃষ্ঠপোষকতায় ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যাপক ড. মোহাম্মদ মুখতার জুমা চার দিনব্যাপী এ কুরআন প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

বিশ্বের ৫৮টি দেশের ১০৮ প্রতিযোগী এতে অংশ নেয়। ৮টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে রয়েছে ২০ লাখ মিসরীয় পাউন্ড। 

রবিবার (৫ ফেব্রুয়ারি) কায়রোর গ্র্যান্ড নাইল টাওয়ার হোটেলে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তৃতীয় বিভাগের তৃতীয় স্থান অর্জনকারী হিসেবে হাফেজ তানভীর হোসাইনের নাম ঘোষণা করা হয়। বুধবার মিসরের ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যাপক ড. মোহাম্মদ মুখতার জুমা তার হাতে সনদ ও পুরস্কার তুলে দেন। 

অনারবভাষীদের জন্য তাজবিদসহ পূর্ণাঙ্গ কুরআন হিফজ প্রতিযোগিতা বিভাগে প্রথম স্থান অর্জন করে দুই লাখ মিসরীয় পাউন্ড পুরস্কার লাভ করেন ঘানার আবদুল সামাদ আদম এবং দ্বিতীয় স্থান অধিকার করে দেড় লাখ মিসরীয় পাউন্ড লাভ করেন মালদ্বীপের ফাতেমা শায়া জাহির। তৃতীয় স্থান অর্জন করে এক লাখ মিসরীয় পাউন্ড লাভ করেন বাংলাদেশের তানভীর হোসাইন। 

হাফেজ তানভীর হোসাইনের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া গ্রামে। এর আগে ২০১২ সালে তিনি সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিলেন। ২০১৬ সালে ইরানের ৩৩তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় চতুর্থ স্থান লাভ করেন। 

বিভি/এইচএস

মন্তব্য করুন: