• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৮, ৬ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা

চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের দুই বারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ বিশ্বাসের বাসভবনে হামলার ঘটনা ঘটেছে। সোমবার (৫ ডিসেম্বর) রাত সোয়া ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ২নং ওয়ার্ড পুরাতন জেলখানা মোড়ে অবস্থিত বাসভবনে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। 

তবে এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও তিনতলা বিশিষ্ট বাসভবনের দ্বিতীয় তলায় অবস্থিত বেসিক ব্যাংকের বাইরের কাঁচের কয়েকটি স্থান ভেঙ্গে গেছে। হামলার বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম।

ভবনের নাইট গার্ড ও দ্বিতীয় তলায় থাকা বেসিক ব্যাংক লিমিটেডের শাখা ব্যবস্থাপক ওয়াইজ উদ্দিন মো. সাইফুল্লাহ জানান, হঠাৎ করে এসে এলোপাতাড়ি ইটপাটকেল মেরে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এতে কাঁচ ভেঙে যায়। এ সময় ভবনের ভেতরে ও বাইরে কাঁচের টুকরো ভেঙে পড়ে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সকাল না হলে বলা যাবে না।

এদিকে হামলার খবর পেয়ে সাবেক এমপির বাসভবনের নিচে ছুটে যান নেতাকর্মীরা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন, কৃষক লীগের সম্মেলনকে কেন্দ্র করেই রাতে এই হামলা হয়েছে। সন্ত্রাসীদের কারণে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যেখানে নিরাপদ নয়, সেখানে আমাদের মতো কর্মীরা কিভাবে আওয়ামী লীগ করবে? এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

এ নিয়ে কথা বলতে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের দুটি ফোন নাম্বারে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

তবে একই ভবনে বাসকারী জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম বলেন, বাসভবনে হামলার সময় সাবেক এমপি আব্দুল ওদুদ বাসাতেই ছিলেন। হামলার পর পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে তারা এসেছেন। রাত ১০টার দিকে মোটরসাইকেলযোগে তিনজন আরোহী এসে হঠাৎ ভবনের দিকে ইটপাটকেল মেরে পালিয়ে যায়। এতে দ্বিতীয় তলার কাঁচ ভেঙে যায়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক দোকানী প্রত্যক্ষদর্শী বলেন, সোমবার সন্ধ্যায় ঘোষিত জেলা কৃষক লীগের নতুন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহুল হক টুটুলসহ তার আরও দুই সহযোগী মিলে এই হামলা করেছে। এ নিয়ে পৌর কৃষক লীগের সাবেক সভাপতি মেসবাহুল হক টুটুলের সাথে যোগাযোগ করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

তবে হামলার ঘটনা নিশ্চিত করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী বলেন, এ বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ বা মামলা হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বিভি/এসএমএসডি/এজেড

মন্তব্য করুন: