• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রান-ছক্কার বিশ্ব রেকর্ডের সাক্ষী থাকলো রাজিব গান্ধী স্টেডিয়াম

প্রকাশিত: ১৫:০৫, ২৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
রান-ছক্কার বিশ্ব রেকর্ডের সাক্ষী থাকলো রাজিব গান্ধী স্টেডিয়াম

রান-ছক্কার বিশ্ব রেকর্ড ম্যাচের সাক্ষী হয়ে রইলো হায়দারাবাদের রাজিব গান্ধী স্টেডিয়াম। বুধবার এই মাঠে আইপিএল টি-টোয়েন্টির ম্যাচে রান হয়েছে ৫২৩। ছক্কা ৩৮টি। মুম্বাই ইন্ডিয়ান্সকে ৩১ রানে হারিয়ে সানরাইজার্স হায়দারাবাদ করেছে জয়োৎসব।  

এই রাতে ঘরের মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমেই রানের বন্যা বইয়ে দেয় হায়দারাবাদ। ট্রাভিস হেডের ২৪ বলে ৬২, অভিষেক শর্মার ২৩ বলে ৬৩, আইডেন মার্করামের ২৮ বলে অপরাজিত ৪২ ও হেনরিচ ক্লাসেনের ৩৪ অপরাজিত ৮০ রানে ৩ উইকেটে ২৭৭ করে প্যাট কামিন্সের দল। আইপিএলে এটাই সর্বোচ্চ দলীয় রান। 

আগের রেকর্ডটি ছিলো ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ৫ উইকেটে ২৬৩ রান। জবাবে মুম্বাইও পাল্লা দিয়ে এগোয়। শেষ পর্যন্ত অবশ্য পেরে ওঠেনি হার্ডিক পান্ডিয়ার দল। 

রোহিত শর্মার ১২ বলে ২৬, ইশান কিষানের ১৩ বলে ৩৪, তিলক ভার্মার ৩৪ বলে ৬৪ ও হার্ডিকের ২০ বলে ২৪ রানে ৫ উইকেটে ২৪৬-এ শেষ হয় ইনিংস। স্বীকৃত টি-টোয়েন্টির ম্যাচেও আগে ৫২৩ রান হয়নি। 

আইপিএলে ২০১০ সালে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসের ম্যাচে হয়েছিলো ৪৬৯ রান। টি-টোয়েন্টিতে গত বছর দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ মিলে করেছিলো ৫১৭ রান। ব্যাটিং স্বর্গে হায়দারাবাদ ১৮টি আর মুম্বাই ২০টি ছক্কা মেরে এই ভার্সনের এক ম্যাচে ৩৮ ছক্কার নতুন বিশ্ব রেকর্ডও গড়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: