• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ এখন পাকিস্তানের কোচ

প্রকাশিত: ১৭:২৮, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ এখন পাকিস্তানের কোচ

২০১১ সালের বিশ্বকাপে যে কোচের অধীনে বিশ্বকাপ জিতেছিল ভারত, সেই কোচই এখন দায়িত্ব পালন করবেন পাকিস্তানের। ওই সময় ভারতের কোচ ছিলেন গ্যারি কারস্টেন। তিনি এখন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব পেয়েছেন। একই দায়িত্ব পেয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার জেসন গিলেস্পি। 

কারস্টের পাকিস্তান টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলের হেড কোচ এবং গিলেস্পি টেস্ট দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান মহসিন নাকভি রবিবার এই নিয়োগ চূড়ান্ত করেছেন।

প্রায় দুই মাস ধরে গুঞ্জন চলছিলো, পাকিস্তানের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেন এবং অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার জেসন গিলেস্পি। শেষ পর্যন্ত তাই সত্যি হয়েছে। 

২২ মে থেকে ইংল্যান্ডের বিপক্ষে ৪ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে পাকিস্তান। বিশ্বকাপের প্রস্তুতির এই সিরিজ থেকেই পাকিস্তানের কোচের দায়িত্ব নিবেন কারস্টেন। এই সিরিজের পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। অন্যদিকে গিলেস্পির প্রথম সিরিজ হতে যাচ্ছে আগস্টে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই।

কারস্টেন এর আগে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। তার অধিনেই ভারত টেস্ট র‍্যাংকিংয়ে শুধু শীর্ষেই উঠেনি, ২০১১ ওয়ানডে বিশ্বকাপের মুকুটও মাথায় তুলে নেয়। আর গিলেম্পি অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার হিসেবে গ্লেন ম্যাকগ্রা ও ব্রেট লি'দের সাথে এক যুগের বেশী সময় দায়িত্ব পালন করেছেন। টেস্টে ব্যাটসম্যান হিসেবে তার একটি ডাবল সেঞ্চুরি আছে বাংলাদেশের বিপক্ষে।   

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর গ্রান্ট ব্রাডবার্ন দায়িত্ব ছাড়ার পর পাকিস্তানের হেড কোচের পদটি খালি ছিল। এরপর শেন ওয়াটসন, মাইক হেসন, ড্যারেন স্যামিকে কোচ হওয়ার প্রস্তাব দিলেও, তারা দায়িত্ব নেননি। কারস্টেন এবং গিলেস্পিকে বেতন বাবদ রেকর্ড পারিশ্রমিকই দিতে হবে পিসিবিকে।

বিভি/এজেড

মন্তব্য করুন: