• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

আবারও জোকোভিচের ভিসা বাতিল করলো অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১৬:২৬, ১৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
আবারও জোকোভিচের ভিসা বাতিল করলো অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে যাওয়া সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ-এর ভিসা আজ শুক্রবার (১৪ জানুয়ারি) দ্বিতীয় দফায় বাতিল করলো অস্ট্রেলিয়া সরকারের অভিবাসন বিভাগ। দেশটির অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হকে বিবৃতিতে বলেছেন, স্বাস্থ্যগত ভিত্তির কারণে জোকোভিচ-এর ভিসা বাতিল করা হয়েছে।

অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হকের স্বাক্ষরিত বিবৃতিতে লেখা হয়েছে, ‘অভিবাসন আইনের ১১৩ সি (৩) ধারায় পাওয়া ক্ষমতা কাজে লাগিয়ে স্বাস্থ্যগত ও সুপ্রশাসনিক ভিত্তিতে আজ মি. নোভাক জোকোভিচের ভিসা বাতিল করছি।’

ভিসা বাতিলের সিদ্ধান্ত উঠিয়ে নেওয়া না হলে এবার অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারবেন না জোকোভিচ। তবে তার চেয়েও বড় কথা আগামী তিন বছরেও নতুন করে আর অস্ট্রেলিয়ান ভিসা পাবেন না বর্তমানে টেনিসের বিশ্বসেরা এই খেলোয়াড়। 

 

জোকোভিচ অবশ্য এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আগামীকাল শনিবার প্রশ্নোত্তর পর্বের জন্য জোকোভিচকে অভিবাসন কার্যালয়ে ডাকা হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান দৈনিক দ্য এজ। 

আগামী সোমবার শুরু হবে এবারের অস্ট্রেলিয়ান ওপেন। এদিন অস্ট্রেলিয়ান ওপেনে সার্বিয়ার মিওমির কেচমানোভিচ-এর বিপক্ষে খেলার কথা ছিলো নোভাক জোকোভিচ-এর।

করোনার টিকা নেওয়া নিয়ে ধোঁয়াশা রাখার পাশাপাশি করোনার স্বাস্থ্যবিধি ভাঙায় অস্ট্রেলিয়ায় ঢোকার পথে বাধার মুখে পড়েছিলেন জোকোভিচ। গত সপ্তাহে প্রথমবার তাঁর ভিসা বাতিল করা হয়েছিলো। চার দিন আগে আদালতে আপিলে জিতে অস্ট্রেলিয়ায় ঢোকার অনুমতি পান তিনি। কিন্তু আজ অস্ট্রেলিয়ান অভিবাসনমন্ত্রীর সিদ্ধান্তের পর অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর খেলা আবার অনিশ্চিত হয়ে গেলো।

বিভি/এসডি

মন্তব্য করুন: