• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চীনের কিশোরীকে কাঁদিয়ে আবারও সাবালেঙ্কার অস্ট্রেলিয়ান ওপেন জয়

প্রকাশিত: ১৯:২৩, ২৭ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
চীনের কিশোরীকে কাঁদিয়ে আবারও সাবালেঙ্কার অস্ট্রেলিয়ান ওপেন জয়

শিরোপা নিয়ে উচ্ছ্বাস সাবালেঙ্কার। ছবি- স্কাই স্পোর্টস

টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের শিরোপা জিতেছেন বেলারুশের আরিয়ান সাবালেঙ্কা। মেলবোর্নে ফাইনালে চীনের কিশোরী কিনওয়েন ঝেং সরাসরি সেটে হারিয়েছেন নারীদের দুই নম্বর র‍্যাংকিংয়ের এই তারকা।  

এর আগে সেরেনা উইলিয়ামস ও ভিক্টোরিয়া আজারেঙ্কা অস্ট্রেলিয়ান ওপেনে পরপর দু’বার চ্যাম্পিয়ন হয়েছিলেন। তৃতীয় নারী টেনিস তারকা হিসেবে সেই রেকর্ড স্পর্শ করলেন সাবালেঙ্কা। শুধু তাই নয়, ফাইনালে একটি সেটেও হারেননি। টেনিসে ফাইনালে কোনো সেট না হেরে চ্যাম্পিয়ন হওয়ার এটি পঞ্চম ঘটনা। 

টানা দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা নিশ্চিত হওয়ার পর কোর্টেই উচ্ছ্বাস সাবালেঙ্কার। ছবি- রয়টার্স

ফাইনালে সাবালেঙ্কার পাওয়ার টেনিসের বিপক্ষে দাঁড়াতেই পারেননি ১২তম বাছাই চীনের কিনওয়েন ঝেং। দ্রতগতির সার্ভ, ফোর হ্যান্ড এবং ব্যাক হ্যান্ড শর্টে ঝেংকে নাজেহাল করেন সাবালেঙ্কা এবং প্রথম সেটে ৬-৩ এবং দ্বিতীয় সেটে ৬-২ এ সহজেই জিতে নেন সাবালেঙ্কা। মাত্র ৭৬ মিনিট সময় নেনে চ্যাম্পিয়ন হতে। 

৬–৩ গেমে প্রথম সেট জিততে ৩৩ মিনিট সময় নিয়েছেন ২৫ বছর বয়সী এই বেলারুশ তারকা। দ্বিতীয় সেটে আরো আক্রমণাত্বক ছিলেন সাবালেঙ্ক। ৮ গেমের এই সেটে ৬-২ এ শেষ করেন। এটি সাবালেঙ্কআর দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ট্রফি এবং দুটিই অস্ট্রেলিয়ান ওপেনের। 

চীনের ২১ বছর তরুনী কিনওয়েন ঝেং এই প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে খেলেছেন। যদিও মেয়েদের র‍্যাংকিংয়ে ১২তম স্থানে থেকেই এই আসরে কোর্টে নেমেছেন। তবে ফাইনালে কিছুটা নার্ভাস ছিলেন। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2