• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

ছন্দময় ফুটবল দেখিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রকাশিত: ০৩:০১, ৬ ডিসেম্বর ২০২২

আপডেট: ০৩:১৭, ৬ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ছন্দময় ফুটবল দেখিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

দুর্দান্ত ফুটবল খেলে কাতার বিশ্বকাপের শেষ আট নিশ্চিত করেছে ব্রাজিল। হেক্সা শিরোপার মিশনে শেষ ষোলোতে কোরিয়াকে ৪-১ গোলে হারিয়েছে নেইমাররা। ম্যাচের প্রথমার্ধে ৪টি গোল দিলেও দ্বিতীয়ার্ধে কোনো গোল পায়নি সেলেকাওরা। উল্টো একটি খেয়ে বসে।

এই ম্যাচ দিয়ে আবারও বিশ্বকাপের মাঠে নামেন সেলেকাওদের প্রাণ ভোমরা নেইমার। হাফটাইমে বিরতি যাওয়ার আগে ৪টি গোল দেন ব্রাজিলের তারকারা। মাঠে নেমেই গোল পেয়েছেন নেইমার। পেনাল্টিতে নেইমার গোল পান ১৩ মিনিটে। এর ঠিক ৬ মিনিট আগে প্রথম গোলটি করেন ভিনিসিয়াস জুনিয়র। রাফিনহার পাস থেকে ম্যাচের সপ্তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন ভিনি। ম্যাচের ১৫ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় সেলেকাওরা।

পরে ম্যাচের ২৯ মিনিটে গোল করেন রিচার্লিসন। স্কোর ৩-০ করেই থামেনি ব্রাজিল। পরের দশ মিনিটের মধ্যে আবারও বাড়লো গোল। এবার স্কোরার লুকাস পাকুয়েতা। নেইমার ও পাকুয়েতা দুই ম্যাট খেলেননি। চতুর্থ ম্যাচে ফিরেই গোল পেয়েছেন দুজন।

রাত ১ টায় স্টেডিয়ামে ৯৭৪ এ শুরু হয় ম্যাচটি। বিরতির পর ফিরে বারবার আক্রমণ করেও গোল পায়নি রদ্রিগো, মার্টিনেল্লিরা। উল্টো ৭৫ মিনিটে সিউং হোর গতিময় শট অ্যালিসন বেকারকে পরাস্ত করে ঢুকে যায় ব্রাজিলের জালে। এরপর আর গোল না হওয়ায় জয় নিশ্চিত হয় তিতের শিষ্যদের। আর বিমান টিকিট নিশ্চিত হয় কোরিয়ার।

দিনের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয় এশিয়ার প্রতিনিধি জাপান। একই দিন বিদায় নিলো এশিয়ার আরেক প্রতিনিধি কোরিয়াও।

বিভি/এজেড

মন্তব্য করুন: