• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাতের মধ্যে রাজধানীসহ ১২ অঞ্চলে তীব্র ঝড়বৃষ্টির আশঙ্কা

প্রকাশিত: ১৮:৪৪, ৩ জুন ২০২৪

ফন্ট সাইজ
রাতের মধ্যে রাজধানীসহ ১২ অঞ্চলে তীব্র ঝড়বৃষ্টির আশঙ্কা

রাতের মধ্যে রাজধানীসহ দেশের ১২টি অঞ্চলে তীব্র ঝড়ের আশঙ্কা করা হচ্ছে। এ সময় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

সোমবার (৩ জুন) দুপুর আড়াইটা থেকে দিবাগত রাত ১টার মধ্যে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেয়া পূর্বাভাসে এ তথ্য জানা যায়।

আবহাওয়াবিদ হাফিজুর রহমানের সই করা আলাদা সতর্কবার্তায় বলা হয়েছে, আজ দুপুর আড়াইটা থেকে দিবাগত রাত ১টা পর্যন্ত ঢাকা, ফরিদপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা হাওয়া বয়ে যেতে পারে।

একইসঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে বলেও সতর্কবার্তায় বলা হয়েছে।

এদিকে, হাফিজুরের আলাদা সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ময়মনসিংহ ও সিলেট বিভাগে আজ সন্ধ্যা থেকে পরবর্তী বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যা পর্যন্ত ভারী (২৪ ঘণ্টায় ৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (২৪ ঘণ্টায় ৮৯ মিলিমিটার) বর্ষণ হতে পারে।

অন্যদিকে, আবহাওয়া অফিসের ৩ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, সিলেট, চাঁদপুর, নোয়াখালী, খুলনা, বাগেরহাট, যশোর ও বরিশাল জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে মঙ্গলবার (৪ জুন) সকালের মধ্যে কিছু কিছু জায়গা থেকে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।

দেশের সব বিভাগে তিন দিন অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এতে সারাদেশেই সোমবার দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে মঙ্গলবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরদিন বুধবার (৫ জুন) দিন ও রাতের তাপমাত্রা ফের বাড়তে পারে।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2