• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সিত্রাং: রাজধানীতে বৃষ্টি কমতে পারে যেদিন

প্রকাশিত: ২১:৫১, ২৪ অক্টোবর ২০২২

আপডেট: ২২:৪০, ২৪ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
সিত্রাং: রাজধানীতে বৃষ্টি কমতে পারে যেদিন

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাং বাংলাদেশের উপকূলে আঘাত হেনেছে। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে চলছে ৭ নম্বর সতর্ক সংকেত। এদিকে সিত্রাংয়ের প্রভাবে রাজধানী ঢাকায় দিনভর বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। 

সোমবার (২৪ অক্টোবর) এক বিশেষ বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদফতর জানায়, মঙ্গলবারও ঢাকায় সারাদিন বৃষ্টি হতে পারে। তবে বুধবার থেকে কমে আসবে বৃষ্টিপাত। 

সোমবার রাত সাড়ে ১১টার পরে ফরিদপুর হয়ে ঢাকায় প্রবেশ করে সিলেটের দিকে যাবে ঘূর্ণিঝড় 'সিত্রাং'। ঢাকায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া হতে পারে। সেই সঙ্গে হতে পারে প্রবল বর্ষণ। বাংলাভিশনকে এই তথ্য জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক দুর্যোগ গবেষক ড. বিশ্বজিৎ নাথ।

বরিশাল ও চট্টগ্রাম উপকূলের মাঝামাঝি ভোলার কাছ দিয়ে উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় সিত্রাং। সন্ধ্যার পর ঘূর্ণিঝড়টির চোখ উপকূলে প্রবেশ করে।

সিলেটের কাছাকাছি যাওয়া পর্যন্ত সিভিয়ার সাইক্লোন আকারে থাকবে এটি। ভোর নাগাদ সিলেটে পৌঁছে যাবে বলে ধারণা করছে আবহাওয়া বিশ্লেষকরা।

ঝড়ের বাম অংশটি ছুটে ভোলা থেকে কক্সবাজার উপকূলের দিকে রয়েছে। এটি আঘাত করলে ঝড়-জলোচ্ছ্বাস বাড়বে। সিত্রাংয়ের প্রভাবে রাত থেকে নোয়াখালী-কক্সবাজার উপকূলে জলোচ্ছ্বাস বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিশ্লেষকরা বলছেন, মেঘগুলো আগেই ছুটে ঢুকে পড়ায় সিত্রাং কিছুটা দুর্বল হয়েছে। বৃষ্টিপাত আগামী আরও দুইদিন অব্যাহত থাকবে।

বিভি/টিটি

মন্তব্য করুন: