• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সড়কে শ্রমজীবীদের মাঝে ছাত্রশিবিরের পানি, স্যালাইন ও ক্যাপ বিতরণ

প্রকাশিত: ১৭:২০, ২৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
সড়কে শ্রমজীবীদের মাঝে ছাত্রশিবিরের পানি, স্যালাইন ও ক্যাপ বিতরণ

রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশন, রেডিও, শিশুমেলা ও শ্যামলী এলাকায় রিকসাওয়ালা ও সাধারণ শ্রমজীবী মানুষদের মাঝে সাদা ক্যাপ, সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) কেন্দ্রীয় কার্যকারী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পশ্চিম শাখা সভাপতি এমএ জামান ভূঁইয়া ও শাখা সেক্রেটারি এইচএমএস মাহমুদের নেতৃত্বে এসব বিতরণ করা হয়। এসময় মহানগর, শেরেবাংলা নগর থানা ও তেজগাঁও কলেজ থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এমএ জামান ভূঁইয়া বলেন, তীব্র তাপদাহ চলছে সারা দেশজুড়ে। ক্রমশ বেড়ে চলছে গরমের তীব্রতা। অঞ্চলভেদে ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাচ্ছে গরমের তীব্রতা। গরমের তীব্রতায় শরীর ঠান্ডা ও সুস্থ রাখা চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে। চলমান এ তাপপ্রবাহে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ। জীবিকার তাগিদে প্রখর খরতাপ উপেক্ষা করেও তারা রাস্তায় বের হচ্ছে তাদের। বিশেষত ঢাকার রিকশা চালকরা পড়েছেন মহাবিপদে। তীব্র গরম উপেক্ষা করে যাত্রী ধরতে খোলা আকাশের নিচে ঠাঁই দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাদের। তপ্ত রোদেও থামাতে পারেনি নিম্ন আয়ের এসব মানুষের রিকশার প্যাডেল। রাজধানীর ৪০ শতাংশ মানুষ তাদের নিয়মিত যাতায়াতের জন্য রিকশার ওপর নির্ভরশীল। অক্লান্ত পরিশ্রম করেন তারা। আজ সেই রিকসাওয়ালাদের মুখে সামান্য হাসি ফুটানোর জন্য আমরা এখানে এসেছি। ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখার উদ্যেগে আজ আমরা রিকসাওয়ালা ও সাধারণ শ্রমজীবি মানুষদের মাঝে সাদা ক্যাপ ও সুপেয় পানি বিতরণ করেছি। সামান্য উপহারে রিকশাওয়ালাদের হাসি আমাদের বিমোহিত করেছে।

শাখা সভাপতি আরো বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশ-জাতির সংকট ও দুর্যোগ মুহূর্তে ত্রাণ বিতরণ, উদ্ধারকাজ, বৃক্ষরোপণ কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ, পরিষ্কার-পরিছন্নতা অভিযান, বাঁধ নির্মাণ, বন্যা নিয়ন্ত্রণ, ডেঙ্গু প্রতিরোধ, সবার জন্য শিক্ষা, নিরক্ষরতামুক্ত বাংলাদেশ, পথশিশুদের আশ্রয়দান, রক্তদান ও ব্লাড গ্রুপিংসহ নানাবিধ সমাজকল্যাণমূলক কর্মসূচির মাধ্যমে শিবির সাধারণ ছাত্রজনতার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। নির্ভয়ে যদি ছাত্রশিবির কাজ করতে পারে তবে প্রতিটি মানুষের কষ্ট লাঘবের জন্য ছাত্রশিবিরকে প্রথম কাতারেই পাওয়া যাবে, ইনশাআল্লাহ।

বিভি/এজেড

মন্তব্য করুন: