• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মালিকের চেয়েও লম্বা চিচিংগা, এক নজর দেখতে মানুষের ভীড়

প্রকাশিত: ২০:০৬, ১৯ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২০:১৫, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
মালিকের চেয়েও লম্বা চিচিংগা, এক নজর দেখতে মানুষের ভীড়

সংগৃহীত ছবি

বাড়ির আঙিনায় চিচিংগার বীজ লাগিয়েছিলেন উৎপল মন্ডল। তিন মাস না যেতেই সেই চিচিংগা ৭ থেকে ১০ ফুট লম্বা। বাড়িতে বেড়াতে আসা এক অতিথি তারচেয়ে লম্বা এই চিচিংগা দেখে ছবি তুলে পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তারপর থেকে অস্বাভাবিক লম্বা এই চিচিঙ্গা দেখতে উৎপলের বাড়িতে ভীড় করছেন আশপাশের বিভিন্ন এলাকার মানুষ।

ব্যতিক্রমী এ ঘটনা ভোলার মনপুরা উপজেলায় চর যতিন গ্রামের। উৎপল মন্ডল উপজেলার মনোয়ারা বেগম মহিলা কলেজের প্রভাষক। 

উৎপল মন্ডল জানান, তিন মাস আগে খুলনার পাইকগাছায় শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে শ্বাশুরির দেওয়া চারটি চিচিংগার বীজ এনে মনপুরায় নিজবাড়ির আঙিনায় লাগান। কোনো ধরনের সার বা কীটনাশকের ব্যবহার ছাড়াই গাছ বড় হয় ও এতো বড় বড় চিচিঙ্গা ধরে।

তিনি বলেন, সহকর্মী সীমান্ত হেলাল আমার বাড়িতে ঘুরতে এসে চিচিংগাগুলো দেখে মাপেন। কোনোটি ৭ ফুট, কোনোটি ১০ ফুট পর্যন্ত লম্বা দেখে তিনি ছবি তোলেন। ওই ছবি ফেসবুকে পোস্ট করার পর সবাই আমার বাড়িতে আসতে শুরু করেছেন।

মনপুরা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আকাশ বৈরাগী বলেন, এটি খরিপ-১ মৌসুমের উফশী জাতের চিচিংগা। মনপুরার চর যতিনের মাটির কারণে ১০ ফুটের বেশি লম্বা হয়েছে। আমরা এর বীজ সংগ্রহ এবং আরও পরীক্ষা-নিরীক্ষা করে মনপুরায় সম্প্রসারণের ব্যবস্থা করবো।

বিভি/কেএস/এসডি

মন্তব্য করুন: