• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

গোলাগুলির বিষয়টি মিয়ানমারের আভ্যন্তরীণ সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৯:০২, ১৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
গোলাগুলির বিষয়টি মিয়ানমারের আভ্যন্তরীণ সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী

অভ্যন্তরীণ বিভিন্ন সমস্যার কারণে মিয়ানমার যুদ্ধে জড়িয়েছে। আমরা এখনো সঠিকভাবে জানি না, কার সঙ্গে তারা গোলাগুলি করছে, কাদের তারা প্রতিহত করছে। আমরা যতটুকু জানি, আরাকান আর্মির সঙ্গে তাদের বিরোধ। তবে বিষয়টি তাদের আভ্যন্তরীণ হলেও দেশটির বিরুদ্ধে বাংলাদেশ জাতিসংঘে যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের অভ্যন্তরীণ সমস্যার কারণে গুলি আমাদের সীমান্তের কাছাকাছি বা দুয়েকটা ভেতরেও এসে পৌঁছেছে। একজনের প্রাণহানি ঘটেছে এবং কয়েকজন আহত হয়েছেন। এ কারণে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের কড়া প্রতিবাদ জানানো হয়েছে। তাদের রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। প্রতিবাদে কাজ না হলে আমরা জাতিসংঘের কাছে আমাদের সমস্যাগুলো জানাব। 

মিয়ানমারের ঘটনা বাংলাদেশ গভীর ভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়ে তিনি আরও বলেন, বাংলাদেশ শান্তিপূর্ণ ভাবে বিষয়টি সমাধান করবে। দ্রুত জাতিসঙ্গে যাবে বাংলাদেশ। প্রধানমন্ত্রী এ বিষয় একটা সিদ্ধান্ত নিবেন।

আগে আসা রোহিঙ্গাদের কারণে বাংলাদেশ অনেক বিপদে আছে বলে জানিয়ে, নতুন করে আর কোনো রোহিঙ্গা নাগরিককে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিভি/কেএস

মন্তব্য করুন: