• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

পরিত্যক্ত অবস্থায় ৩৯১ ভরি স্বর্ণ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৯, ৫ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
পরিত্যক্ত অবস্থায় ৩৯১ ভরি স্বর্ণ উদ্ধার

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ৪ কেজি ৮৬ গ্রাম ওজনের (৩৯১ ভরি ৪ আনা) পাঁচটি বিভিন্ন আকারের স্বর্ণের বার ও ১৫টি বিস্কুট বার উদ্ধার করেছে বিজিবি পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন গিঁরাগাঁও ক্যাম্পের সদস্যরা। 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সীমান্তের রমজান পাড়া গ্রাম থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ৩ কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা। এসব সোনা বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল বলে জানিয়েছে বিজিবি। 

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় গিরাগাঁও বিওপিতে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান।

তিনি জানান, মঙ্গলবার সকালে সীমান্তের রমজানপাড়া এলাকায় ৪১০ নম্বর মেইন পিলারের কাছে জমির কাটা ধান আঁটি বাঁধছিল ৩/৪ জন শ্রমিক। এ সময় বিজিবির গিরাগাঁও বিওপির টহল দল ওই এলাকায় টহল দেয়ার সময় সন্দেহ হয়। তারা শ্রমিকদের সাথে কথা বলার জন্য এগিয়ে গেলে তারা পালিয়ে যায়। পরে ধানের আটিঁর নিচ থেকে একটি প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেট থেকে পাঁচটি বিভিন্ন আকারের স্বর্ণের বার ও ১৫টি বিস্কুট বার পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৮৬ গ্রাম (৩৯১ ভরি ৪ আনা)। পরে আমরা স্বর্ণের বারগুলো পঞ্চগড় জেলা শহরের বানিয়াপট্টি এলাকায় একটি স্বর্ণের দোকানে নিয়ে পরীক্ষা করি এবং সোনাগুলো আসল বলে নিশ্চিত হই। আমরা জমির মালিক ও স্থানীয়দের সাথে কথা বলেছি। জড়িতদের সনাক্তে কাজ করছি আমরা। তবে এ ঘটনায় আটোয়ারী থানায় বিজিবির পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (ডিজি) করা হবে। 

স্বর্ণের বারগুলো থানায় জমা দেয়া হবে বলেও জানান তিনি। এদিকে এঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

এসময় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর রিয়াদসহ গিঁরাগাঁও ক্যাম্পের কমান্ডার সুবেদার ফারুক হোসেনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৭-১৯ সেপ্টেম্বর পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা থেকে ২২ কেজি ২৯ গ্রাম ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার ও জুয়েল নামে এক চোরাকারবারিকে আটক করে বিজিবি নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ঘাগড়া ক্যাম্পের সদস্যরা।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত