• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বাবা-মায়ের পর চেয়ারম্যান হলেন মেয়ে

প্রকাশিত: ১৭:২৭, ২৯ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
বাবা-মায়ের পর চেয়ারম্যান হলেন মেয়ে

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাবার পরে মা এরপর মেয়ে সাফিয়া পারভীন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে বাজিমাত করেছেন। 

রবিবার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৬৩ ভোট বেশি পেয়ে তিনি জয়লাভ করেন। এই ইউনিয়নে টানা তিনবার লাঙ্গল প্রতীক নিয়ে জয় পেলো এই পরিবারের তিন সদস্য। প্রথমে জেতেন বাবা মোশারফ হোসেন, এরপর মা আকলিমা খাতুন (মোশারফের স্ত্রী) ও এবার তৃতীয় বার জিতলেন মেয়ে সাফিয়া পারভীন।

ইউনিয়নটিতে বিএনপি’র স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে রবিউল্লাহ্ বাহার ও নৌকা প্রতীক নিয়ে লড়েন শ্যামলী রানী অধিকারী। 

কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কৃষ্ণনগর ইউনিয়ন প্রিজাইডিং কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ইউনিয়নটিতে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ৩৮৫ ভোট, লাঙল প্রতীকের প্রার্থী ৭২৩৮ ভোট ও ঘোড়া প্রতীক পেয়েছেন ৬৮৭৫ ভোট। বেসরকারিভাবে লাঙল প্রতীকের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ৩৬৩ ভোট বেশী পেয়ে জয়লাভ করেছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এই প্রার্থী।

কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন সাফিয়া পারভীনের বাবা জাতীয় পার্টির নেতা মোশাররফ হোসেন। ২০১৮ সালে ৮ সেপ্টেম্বর রাত ১১টার দিকে কৃষ্ণনগর বাজারে যুবলীগ কার্যালয়ের সামনে তাঁকে গুলি করে হত্যা করা হয়। এরপর ১৫ সেপ্টেম্বর হত্যাকারী যুবলীগ নেতা আব্দুল জলিল গাইনকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে গণপিটুনি দিয়ে হত্যা করে গ্রামবাসী। এরপর ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি ইউনিয়নটির উপ-নির্বাচনে লাঙ্গল প্রতীকে জয়লাভ করেন নিহত মোশাররফ হোসেনের স্ত্রী আকলিমা খাতুন লাকী। সর্বশেষ ২০২১ সালের ২৮ নভেম্বরের নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে দাঁড়িয়ে জয়ী হলেন মোশাররফ হোসেনের মেয়ে সাফিয়া পারভীন।

বিভি/এএ/এসডি

মন্তব্য করুন: