• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আলফাডাঙ্গায় প্রতিপক্ষের হামলায় আহত কলেজ শিক্ষার্থীর মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৬, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
আলফাডাঙ্গায় প্রতিপক্ষের হামলায় আহত কলেজ শিক্ষার্থীর মৃত্যু

নিহত মো. শরীফুল মোল্যা

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার যুগিবরাট গ্রামে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত এক কলেজ শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মঙ্গলবার (২৪ মে) ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান তিনি।

ওই কলেজ শিক্ষার্থীর নাম মো. শরীফুল মোল্যা (২২)। তিনি ওই গ্রামের সাইদ মোল্যার দুই ছেলের মধ্যে বড়। শরীফুল বোয়ালমারী সরকারি ডিগ্রি কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে সরেজমিনে নিহত শরিফুলের বাড়িতে গেলে তার চাচা ইসলাম মোল্যা (৫৮) জানান, গত শনিবার (২১ মে) সকালে শরিফুলকে নিয়ে তিনি নদীয়ার চাঁদ বাওড়ে তাদের জমিতে যাচ্ছিলেন। পথিমধ্যে পাঁচুড়িয়া ইউপির ২ নং ওয়ার্ড মেম্বার গিয়াস বেপারীর প্রায় অর্ধ শতাধিক সমর্থক ঢাল শরকি, রামদাসহ জড়ো হয়ে তার সামনেই শরিফুলকে কুপিয়ে জখম করে।

তিনি জানান, যুগিবরাট গ্রামের মান্নান শেখের ছেলে আজিজুল শেখ (২৬), চান মিয়ার ছেলে জিয়ার শেখ (৩৫), নূরু গাজীর ছেলে হেমায়েত গাজী (৩০), সোবহান গাজী (২০) ও বিটু শেখের ছেলে এজাজুল শেখ (২২) সহ অন্যরা এলোপাথারি মারধর ও রামদা দিয়ে কুপিয়ে শরিফুলকে আহত করে। এরপর তাকে প্রথমে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে রবিবার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়।

জানা গেছে, স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামে দু‘দুলের বিবাদ চলছে। এর জের ধরে এ হামলা হয়।

এ ব্যাপারে ইউপি সদস্য মো. গিয়াস ব্যপারী মোবাইল ফোনে বলেন, হত্যাকান্ডের সাথে যারা জড়িত তারা কেউ আমার দলীয় লোক না। আমি অল্প বয়সে সদস্য নির্বাচিত হওয়ায় কিছু মাতুব্বর ঈর্ষান্বিত হয়ে আমাকে একটি পক্ষে ফেলছে। আমাকে সবাই ভোট দিয়েছিল। এ ঘটনার সাথে আমি জড়িত না।

আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান বলেন, শরীফুলকে আহত করার ঘটনায় গত ২২ মে রবিবার থানায় একটি মামলা হয়েছিল। এ ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে। যেহেতু ছেলেটি মারা গেছে আগের অভিযোগটি এখন হত্যা মামলা হিসেবে গৃহীত হবে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।

বিভি/এইচএ/এইচকে

মন্তব্য করুন: