• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফ্রি ফায়ার ও পাবজি নিষিদ্ধের আদেশ হাইকোর্টে বহাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০১, ২০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ফ্রি ফায়ার ও পাবজি নিষিদ্ধের আদেশ হাইকোর্টে বহাল

দেশের সব অনলাইন প্লাটফর্ম থেকে পাবজি ও ফ্রি ফায়ারের মতো শিশু-কিশোরদের নৈতিক ও সামাজিক অবক্ষয়ের হাত থেকে বাঁচাতে গেম ও অ্যাপ নিষিদ্ধ করার পূর্বের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

বুধবার (২০ এপ্রিল) এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

সিঙ্গাপুরের পাবজি নির্মাতা প্রতিষ্ঠান প্রপিমা বেটা পিটিই লিমিটেডের হাইকোর্টের পূর্বের আদেশ বাতিল চেয়ে এই রিট আবেদন করেন। তবে সেই রিট আবেদন খারিজ করেন হাইকোর্ট। ফলে পাবজি ও ফ্রি ফায়ারের মতো ধ্বংসাত্মক অনলাইন গেম ও অ্যাপ নিষিদ্ধের আদেশ বহাল রইলো।

এদিন আদালতে প্রপিমা বেটা পিটিই লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী সমীর সাত্তার। আর রিট আবেদনকারীর পক্ষে ছিলেন মোহাম্মদ হুমায়ুন কবীর পল্লব।

এর আগে গত বছরের ১৬ আগস্ট সরকারকে সব ধরনের ধ্বংসাত্মক অনলাইন গেম এবং পাবজি ও ফ্রি ফায়ারের মতো অ্যাপ বন্ধ করার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পাশাপাশি টিকটক, লাইকি, বিগো লাইভ, পাবজি এবং ফ্রি ফায়ারের মতো অনলাইন গেম এবং অ্যাপগুলো নিষিদ্ধ করা হবে না এবং এজন্য সরকারের সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না-জানতে চেয়ে রুল জারি করেছিলেন।


 

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2