• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশিত: ২৩:০০, ৫ জুলাই ২০২২

ফন্ট সাইজ
খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

খুলনায় স্ত্রী হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।  আদালতের এপিপি কামরুল হোসেন জোয়াদ্দার এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তের নাম মাসুদ রানা। মঙ্গলবার (৫ জুলাই) খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, হত্যাকাণ্ডের কয়েক মাস আগে মাসুদের সঙ্গে ভিকটিম রুবী আক্তারের বিয়ে হয়। তারা আড়ংঘাটা থানা এলাকার শালুয়া বাজার মসজিদ পাড়া সংলগ্ন জনৈক খুকু মনির বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবার শুরু করেন। মাসুদ ভ্যানে করে লেবুর শরবত বিক্রি করতেন। রুবী আক্তার বাড়িতে থেকেই দর্জির কাজ করতেন।

হত্যাকাণ্ডের কদিন আগে রুবী আক্তার জানতে পারেন তার স্বামী অন্যত্র বিয়ে করেছেন। মাসুদ যা আয় করতেন তার সঠিক হিসেব দিতে পারতেন না। প্রায়ই এ বিষয়টি নিয়ে উভয়ের মধ্যে তুমুল বাকবিতণ্ডা হতো। ২০১৬ সালের ৩০ মে রাতে এ বিষয়টি নিয়ে তাদের মধ্যে আবারও বিরোধ দেখা দেয়। রাতে তাদের ঝগড়া মিটে যায়। রাতের খাবার খেয়ে উভয়ে ঘুমিয়ে পড়েন। 

পরদিন সকালে প্রতিবেশীরা ঘরে খোঁজ নিতে গিয়ে দেখেন রুবি আক্তার ঘুমিয়ে আছেন। সাড়াশব্দ না পেয়ে প্রতিবেশীরা পুলিশে খবর দিলে দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করে। ঘরের একপাশের বেড়া কাটা ছিল। 

পুলিশ ঘটনাটি তদন্তে মাঠে নামে। ওই বাড়ির সবাইকে জিজ্ঞাসা করে। পরে জানতে পারে স্বামী ও স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ লেগে থাকতো। সেই বিরোধকে কেন্দ্র করে মাসুদ তার স্ত্রী রুবী আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করেন।

এ ব্যাপারে আড়ংঘাটা থানার নিহত রুবীর পিতা জবেদ আলী বাদী হয়ে মামলা দায়ের করেছিলেন।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2