• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: আসামিপক্ষের যুক্তিতর্কের দিনধার্য ২২ মার্চ

সাতক্ষীরা প্রতিনিধি 

প্রকাশিত: ২১:১৬, ১৫ মার্চ ২০২৩

আপডেট: ২১:২০, ১৫ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: আসামিপক্ষের যুক্তিতর্কের দিনধার্য ২২ মার্চ

সাতক্ষীরায় সাবেক বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনের দুটি মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১০টা থেকে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।
 
প্রথমদিন আসামীপক্ষ শুনানির জন্য আদালতের কাছে সময়ের আবেদন করেন। এসময় রাষ্ট্রপক্ষ সময় নষ্ট না করে তাদের শুনানি আরম্ভ করার জন্য আদালতে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত আগামী ২২ মার্চ আসামীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য্য করেন। 

এদিন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮ জন আসামীকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর কাঠগড়ায় হাজির করানো হয়। এ মামলায় অ্যাড. আব্দুস সাত্তার নামের এক আসামী জামিনে মুক্ত রয়েছেন, নয়জন আসামী পলাতক রয়েছেন ও দুই জন মারা গেছেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, অ্যাড. আব্দুস সামাদ প্রমুখ।

আসামীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাড. শাহানারা পারভিন বকুল প্রমুখ ।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা চালায় দলীয় নেতা-কর্মীরা। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির। এর মধ্যে নয়জন আসামী পলাতক রয়েছেন ও দুই জন মারা গেছেন। এছাড়া একজন জামিনে রয়েছেন। গতবছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্য দেওয়া শেষে আজ থেকে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

বিভি/এজেড/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2