• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জমির জন্য ‘জীবিত’ মাকে ‘মৃত’ দেখিয়ে মেম্বারের থেকে সনদ নিলো ছেলেরা

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৭, ২৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:১৮, ২৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
জমির জন্য ‘জীবিত’ মাকে ‘মৃত’ দেখিয়ে মেম্বারের থেকে সনদ নিলো ছেলেরা

ভুক্তভোগী কুসুম মণ্ডল

সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়ায় জীবিত নারীকে মৃত দেখিয়ে ওয়ারেশ কায়েম সনদ দেওয়ায় ইউপি সদস্য অসীম কুমার ঘোষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। তবে জমির জন্য নিজেদের জীবিত মাকে মৃত দেখিয়ে ওই সনদ নেয়ার অভিযোগ উঠেছে দুই ভাইয়ের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন উপজেলার দক্ষিণ পারুলিয়া গ্রামের মৃত রতন মণ্ডলের স্ত্রী ভুক্তভোগী কুসুম মণ্ডল (৬৫)। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তার স্বামী জীবিত থাকা অবস্থায় পারুলিয়া মৌজায় তার নামে সাড়ে তিন বিঘা জমি লিখে দিয়ে যান। সে অনুযায়ী উক্ত সম্পত্তি তিনি ভোগদখলও করে আসছিলেন। বিগত ৫ বছর পূর্বে তার স্বামী পরলোক গমন করেন। এতদিন কোন সমস্যা হয়নি। কিন্তু বর্তমানে তার দুই ছেলে প্রশান্ত মন্ডল ও গৌতম মন্ডল লোভের বশবর্তী হয়ে তার নামীয় সম্পত্তি অবৈধভাবে ভোগদখলের চক্রান্তে লিপ্ত হয়। চক্রান্তের অংশ হিসেবে তারা পারুলিয়া ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য অসীম কুমার ঘোষের সাথে যোগসাজশ করে তিনি (কুসুম মন্ডল) জীবিত থাকতেও তাকে মৃত দেখিয়ে তার কাছ থেকে একটি ওয়ারেশ কায়েম সনদ নেয়। এরপর তার ওই দুই পুত্র প্রশান্ত মন্ডল ও গৌতম মন্ডল ভূমি অফিসে গিয়ে এই ওয়ারেশ কায়েম দেখিয়ে তাকে বাদ দিয়ে (মা কুসুম মন্ডলকে) ওই সম্পত্তি মিউটেশন করিয়ে নেয়। মিউটেশন করে বাড়িতে গিয়ে তারা তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। পরে স্থানীয়রা সহযোগিতা করে তাকে বাড়িতে তুলে দেন। ইতোমধ্যে একাধিকবার তাকে মারপিটও করেছে তার ওই দুই সন্তান।

তিনি আরো বলেন, তার এক আত্মীয় গত কয়েকদিন পূর্বে ভূমি অফিসে তার জমির মিউটেশন করার জন্য গেলে দেখা যায় সেখানে তার নামে কোন জমি নেই। বিষয়টি তিনি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে খবর নিয়ে জানতে পারেন তার দুই সম্পদ লোভী সন্তান স্থানীয় মেম্বরের সাথে যোগসাজশ করে তাকে মৃত দেখিয়ে ওয়ারেশ কায়েম নিয়ে তার জমি তাদের দুই ভাইয়ের নামে মিউটেশন করে নিয়েছে। বর্তমানে অসহায় বিধবা কুসুম মন্ডল তার দুই সন্তান ও ইউপি সদস্য অসীম কুমার ঘোষের চক্রান্তে দিশেহারা হয়ে পড়েছেন। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় তার ওই দুই সন্তান এবং ইউপি সদস্য অসীম ঘোষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: