• NEWS PORTAL

  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

ইউপি চেয়ারম্যান জাকিরের হাত থেকে রেহাই পায়নি এমপিও (ভিডিও)

দিপন দেওয়ান

প্রকাশিত: ১৬:৫৪, ২৩ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ

কম দামে গাড়ি বিক্রি ও মাসিক ভাড়ার ব্যবস্থা করে দেয়ার নামে শত-শত লোকের কাছ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়া ঠগবাজ কুমিল্লা-মেঘনার মানিকারচর ইউনিয়ন পরিষদের জাকির চেয়ারম্যানকে পাকড়াও করা হয়েছে। সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশ জানায়, জাকিরের প্রতারণার হাত থেকে রেহাই পাননি প্রশাসনের বড় কর্তা, এমনকি সংসদ সদস্যরাও

মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকার মানুষকে বিভিন্ন ব্রান্ডের গাড়ি সুলভ মূল্যে বিক্রির লোভনীয় জাল ছড়ায় জাকির চেয়ারম্যান। কারো কাছে গাড়ি বিক্রি করলেও সেই গাড়ি ভাড়া দিয়ে মাসিক ৫০ থেকে ৭০ টাকা উপার্জনের ব্যবস্থাও করে দেয় প্রতারক জাকির। এভাবে বিক্রয় দলিল ও ভাড়া চুক্তির দলিল দিয়ে বিশ্বস্ততা অর্জন করতো ক্রেতাদের কাছে। দুয়েক মাস গাড়ি ভাড়ার টাকা দিয়ে এরপর শুরু হতো তার ছলচাতুরি।

মুন্সিগঞ্জের এক গ্রামেরই প্রায় দেড়শ জন এভাবে টাকা দিয়ে ফেঁসে গেছেন। কুমিল্লায় জাকির চেয়ারম্যানের বাড়ি গিয়েও কোনো পাত্তা পাননি তারা । এসব প্রতারণার টাকা দিয়ে প্রতারক জাকির গড়েছেন বিশাল অট্টালিকা। নামে বেনামে জমি-ফ্ল্যাট কিনেছেন বিভিন্ন জায়গায়। এই প্রতারণার টাকা দিয়ে কমিল্লার মেঘনার মানিকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হয়েছেন। এর আগে অভিযোগের ভিত্তিতে গ্রেফতারের উদ্যোগ নিলেও উপর মহলের অনুরোধে তিন মাসের সময় দেয়া হয়েছিলো বলেও জানায় গোয়েন্দা পুলিশ।

বিভিন্ন জেলার বিভিন্ন শ্রেণি-পেশার তিন শতাধিক মানুষের কাছ থেকে উচ্চ মূল্যের গাড়ি কম মূল্যে বিক্রি করে প্রতারণার কথা জাকির চেয়ারম্যান স্বীকার করেছে বলেও জানায় গোয়েন্দা পুলিশ।

বিভি/এজেড

মন্তব্য করুন: