• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

দুবাই পুলিশের নজরদারিতে আরাভ, খোঁজখবর রাখছে ঢাকা

প্রকাশিত: ১৫:২২, ২১ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
দুবাই পুলিশের নজরদারিতে আরাভ, খোঁজখবর রাখছে ঢাকা

ফাইল ছবি

দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খানকে নজরদারিতে রেখেছে পুলিশ। যেকোনো সময় তাকে আটক করা হতে পারে। এরই মধ্যে খবর রটে গেছে আরাভ খানকে দুবাই পুলিশ আটক করেছে। কিন্তু বিশ্বস্ত কোনো সূত্র তা নিশ্চিত করতে পারেনি। বাংলাদেশের পুলিশের পক্ষ থেকেও আটকের বিষয়ে খোঁজখবর রাখা হচ্ছে।

এর আগে আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোল ‘রেড নোটিশ’ জারি করে। এরপর সোমবার রাতেই দুবাই পুলিশ তাকে আটক করে বলে গুঞ্জন ওঠে। তবে ঢাকা পুলিশের একাধিক সূত্র বলছে, ইন্টারপোলের রেড নোটিশের পর দুবাইয়ে স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান নজরদারিতে রেখে পুলিশ।  তবে আটকের বিষয়টি এখনো নিশ্চিত হতে পারেনি বাংলাদেশ পুলিশ।

এর আগে সোমবার (২০ মার্চ) পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার জন্য পুলিশের পক্ষ থেকে ইন্টারপোলের কাছে আবেদন করা হয়েছিল। ইন্টারপোল সেই আবেদন গ্রহণ করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবরা বিকেল পর্যন্ত ইন্টারপোলের রেড নোটিশের তালিকায় বাংলাদেশের ৬২ জনের নাম ছিল। সেখানে আরাভ খান বা রবিউল ইসলামের নাম ছিল না।

আইজিপি বলেছিলেন, ‘পলাতক আসামি আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ইন্টারপোলে আবেদন করেছে বাংলাদেশ পুলিশ। কিছুক্ষণ আগে খবর এসেছে, ইন্টারপোল আমাদের আবেদন গ্রহণ করেছে। আরাভ খানকে দেশে ফিরিয়ে আইনের আওতায় আনতে পুলিশের চেষ্টা অব্যাহত আছে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। দেশ ছেড়ে পালাতে কোনো পুলিশ কর্মকর্তা জড়িত কি না, তা-ও তদন্ত করা হবে।’

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, তাকে (আরভ খান) গ্রেপ্তার করা হলে সেই দেশের সরকার আসামির বিচার শুরু করবে। আর আসামিকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হলে আসামি প্রত্যর্পণ চুক্তির প্রয়োজন হবে। কিন্তু বাংলাদেশ সরকারের সঙ্গে দুবাইয়ের এধরনের কোনো চুক্তি নেই বলে একাধিক সূত্র জানিয়েছে। 

বিভি/এইচএস

মন্তব্য করুন: