• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ঈদ সামনে রেখে আরেক দফা বাড়ছে সব ধরনের মাংসের দাম

প্রকাশিত: ১৬:১৩, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ঈদ সামনে রেখে আরেক দফা বাড়ছে সব ধরনের মাংসের দাম

ঈদ সামনে রেখে এরইমধ্যে আরেক দফা বাড়ছে সব ধরনের মাংসের দাম। কারণ ছাড়াই কেজিতে ৩-৪ টাকা বাড়িয়ে দেয়া হয়েছে সব ধরনের চালের দামও। কিছুটা স্বস্তি সবজি এবং মাছের বাজারে। 

মোহাম্মদপুর টাউন হল বাজার। গরুর মাংসের দোকানগুলোয় সব সময় মূল্য উল্লেখ থাকলেও শুক্রবার গিয়ে দেখা যায় কোনো দোকানোই নেই মূল্য তালিকা। ঈদ সামনে রেখে ৭৫০ থেকে শুরু করে ৮শ পর্যন্ত দাম হাকাচ্ছেন দোকানিরা। কারণ জানতে চাইলেও সঠিক ব্যাখা নেই ব্যবসায়ীদের কাছে। 

রোজার ক'দিন আগেও ব্রয়লার মুগরীর দাম ছিলো ১৮০ টাকা। প্রতি সপ্তাহে ব্যবধানে দাম বাড়তে বাড়তে এখন বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকায়। ঈদুল ফিতরের অজুহাত দোকানিদের। 

চালের দাম গেলো সপ্তাহেই বেড়েছে। এখনও বিক্রি হচ্ছে সেই বাড়তি দামেই। মিনিকেট ৭০ থেকে ৭৫,  নাজিরশাইল ৭৫ থেকে ৮০ , আর মোটা জাতের চাল কিনতেও গুনতে হবে ৫৫ টাকা। অযৌক্তিক দাম বাড়ার পেছনে বরাবরের মতোই মিল মালিকদের প্রতি অভিযোগ খুচরা ব্যবসায়ীদের। আর ভোক্তাদের অভিযোগ আমলে নেয়ারও কেউ যেন নেই।

তবে সবজির দাম নিয়ে সন্তুষ্টি ক্রেতাদের। বিক্রেতারা বলছেন, ঈদ উপলক্ষে রাজধানীর মানুষ ঘরমুখী হতে শুরু করলে দাম কমবে আরও। সেই সাথে এক সপ্তাহের ব্যবধানে মাছের দামও কেজিতে কমেছে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত।  

রসালো ও চাহিদার শীর্ষে থাকা ফল তরমুজ নিয়ে স্বস্তি আসতে শুরু করেছে। বড় সাইজের ৯-১০ কেজি ওজনের তরমুজ মিলছে ৩০০ টাকায় । আর মাঝারি সাইজের ১৫০ থেকে ২০০। দাম আরও কমবে। এমনটিই মনে করছেন বিক্রেতারা। 
 

বিভি/টিটি

মন্তব্য করুন: