• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

ঢাকায় বসবে প্লাস্টিক পণ্যের আন্তর্জাতিক মেলা

প্রকাশিত: ১৯:৫৮, ২৪ জানুয়ারি ২০২৩

আপডেট: ২১:৩০, ২৪ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ঢাকায় বসবে প্লাস্টিক পণ্যের আন্তর্জাতিক মেলা

মেলা উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিপিজিএমইএ সভাপতি সামিম আহমেদ

দেশীয় প্লাস্টিক পণ্যের প্রসার ও রপ্তানি বাড়াতে আগামী ২২ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় শুরু হচ্ছে চারদিনের প্লাস্টিক পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী-আইপিএফ। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা-আইসিবিতে ১৫তম আন্তর্জাতিক প্লাস্টিক পণ্যের এ মেলা চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।  

মঙ্গলবার রাজধানীর পল্টনে নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক এসোসিয়েশন-বিপিজিএমইএ এর সভাপতি সামিম আহমেদ। 

তিনি জানান, ১৫তম প্লাস্টিক প্রদর্শনী ২০২০ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ মহামারির কারণে গেলো দু’ বছর প্লাস্টিক পণ্যের কোনো প্রদর্শনী হয়নি। প্রদর্শনী সম্পর্কে সামিম আহমেদ জানান, এবারের মেলায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও চীন, ভারত, কানাডা, যুক্তরাষ্ট্র, ফ্রান্সসহ বিশ্বের ২১টি দেশের নামীদামী বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। 

আয়োজকরা জানিয়েছেন, আগামী ২২ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া প্লাস্টিক মেলা- আইপিএফ উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এবং এফবিসিসিআই সভাপতি ও প্লাস্টিক শিল্পের উদ্যোক্তা মো: জসিম উদ্দিন। 

অনুষ্ঠানে দেশের শিল্পপতি, ব্যবসায়ীসহ এফবিসিসিআই এবং চেম্বার নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে। প্লাস্টিক মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, শিল্প সচিব জাকিয়া সুলতানা, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম এবং লুনা প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ এস এম কামাল উপস্থিত থাকবেন বলে জানানো হয় সংবাদ সম্মেলনে। 

বিভি/জেডএইচএস/এজেড

মন্তব্য করুন: