• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রেকর্ডের পর কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৯, ৪ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২২:০১, ৪ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
রেকর্ডের পর কমলো সোনার দাম

দেশের বাজারে সোনার দাম আবার কিছুটা কমানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা স্বর্ণ) দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি সোনার নতুন দাম কমে হয়েছে ৯২ হাজার ২৬২ টাকা। 

শনিবার (৪ ফেব্রুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ এ তথ্য জানানো হয়। রবিবার (৫ ফেব্রুয়ারি) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস। 

এর আগে গত ১৪ জানুয়ারি ভালোমানের প্রতি ভরি সোনার দাম ভরিতে ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়ে দেশের ইতিহাসে সোনার সর্বোচ্চ দাম ৯৩ হাজার ৪২৯ টাকা নির্ধারণ করে বাজুস। সেখান থেকে আজ ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে নতুন করে ৯২ হাজার ২৬২ টাকা নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলারি ব্যবসায়ী সমিতি। চলতি বছরের গত ৭ জানুয়া‌রি সোনার দাম ভরিতে বাড়ানো হয় ২ হাজার ৩৩৩ টাকা। তখন সোনার দাম ছিলো ৯০ হাজার ৭৪৬ টাকা।

নতুন দাম অনুযায়ী, রবিবার থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৯২ হাজার ২৬২ টাকা, যা শনিবার পর্যন্ত ছিল ৯৩ হাজার ৪২৯ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৮৮ হাজার ৬৩ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা কিন‌তে এখন লাগ‌বে ৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৬২ হাজার ৮৬৯ টাকা।

বিভি/এইচএস

মন্তব্য করুন: