• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রমজানে ব্যবসায়ীদের সিমিত লাভের অনুরোধ ক্যাব সাধারণ সম্পাদকের

প্রকাশিত: ১৪:২৮, ৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
রমজানে ব্যবসায়ীদের সিমিত লাভের অনুরোধ ক্যাব সাধারণ সম্পাদকের

বাজারভিত্তিক সচেতনতামূলক ক্যাম্পেইন এবং লিফলেট বিতরণ করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)

‌‘ভেজাল খাদ্য পরিহার করি, সবাই মিলে দেশ গড়ি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাজারভিত্তিক সচেতনতামূলক ক্যাম্পেইন এবং লিফলেট বিতরণ করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। পবিত্র রমজান মাসে ঠিক ওজনে ও ন্যায্যমূল্যে নিরাপদ পণ্য প্রাপ্তির জন্যই এ উদ্যোগ। 

বৃহস্পতিবার (৯ মার্চ) রাজধানীর কারওয়ানবাজারে এই সচেতনতামূলক ক্যাম্পেইন এবং ব্যবসায়ী ও ভোক্তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

ক্যাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির ভূঁইয়া, ক্যাবের কোষাধ্যক্ষ মো. মুঞ্জুর-ই-খোদা তরফদার, ক্যাবের ঢাকা জেলা কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সামস্ এ খান, ক্যাবের সিইও একরাম হোসেন এ সময় বক্তব্য রাখেন।

ক্যাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ভূঁইয়া বলেন, আসন্ন রমজানে বাজার নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি ব্যবসায়ী এবং ভোক্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। রমজান উপলক্ষে দেশে পর্যাপ্ত পণ্য মজুদ আছে। পণ্যের কোনো ঘাটতি পড়বে না। 

তিনি বলেন, ব্যবসায়ীরা পণ্য বিক্রি করে লাভ করবেন তবে তা সাধ্যের মধ্যে থাকতে হবে। বাজারে কৃত্রিম সংকট তৈরি করে অধিক মুনাফা করা যাবে না। রমজান মাসে লাভ সিমিত করতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি।

এসময় ভোক্তাদের প্রতি অনুরোধ করে তিনি বলেন, একসাথে চাহিদার বেশি বাজার করে সংকট তৈরি করবো না। যেহেতু পর্যাপ্ত পণ্য রয়েছে সেক্ষেত্রে সব সময় বাজারে পণ্য পাওয়া যাবে। আপনাদের চাহিদা যতটুকু ততটুকু পণ্য কিনবেন। এতে বাজারে ঘাটতি পড়বে না। অসাধু ব্যবসায়ীরাও অধিক মুনাফা করতে পারবে না।

পরে কারওয়ানবাজার ঘুরে ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

ক্যাবের সচেতনতামূলক লিফলেটে বলা হয়, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ভোক্তা-স্বার্থ সংরক্ষণ ও সুরক্ষায় দেশজুড়ে কাজ করে চলছে। ঢাকাসহ সকল জেলাতে ভোক্তাদের সচেতনতা ও সক্রিয় ভূমিকা বৃদ্ধি ও নানামুখী কার্যক্রমের মাধ্যমে। ভোক্তা-স্বার্থ সংরক্ষণের ধারা চলমান রাখার প্রয়াস ক্যাবের। এই পবিত্র রমজান মাসসহ আগামী দিনে পণ্য সেবার মূল্য নিয়ন্ত্রণে রাখতে এবং ভোক্তা-স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। 

সচেতন নাগরিক ও ভোক্তা হিসেবে নিজের ও অন্যের ন্যায্য স্বার্থ সুরক্ষায় আপনাকে জানতে হবে কয়েকটি বিষয়। মেয়াদোত্তীর্ণ পণ্য, মোড়কের গায়ের মূল্য থেকে অধিক মূল্য নিলে, কোনো পণ্য ক্রয় করে আপনি যদি প্রতারিত হোন তবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরে সরাসরি বা ক্যাবের মাধ্যমে অভিযোগ দায়ের করতে পারেন।

বিভি/এইচএস/টিট

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2