• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২৫তম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত: ১৭:৫৫, ৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২৫তম বর্ষপূর্তি উদযাপন

বরিশাল জেলার উজিরপুর উপজেলার ঐতিহ্যবাহী শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১২৫তম বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করতে যাচ্ছে। এ উপলক্ষে আগামী ১৩ এপ্রিল বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিদ্যালয়ের নতুন-পুরাতনদের সম্মিলনে এক বিশাল মিলনমেলা। 

বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের এ মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে থাকবেন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও বীর মুক্তিযোদ্ধা এএম সাইদুর রহমান।

১৮৮৭ সালে জুনিয়র স্কুল হিসেবে শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের যাত্রা শুরু। এর প্রকৃত বয়স ১৩৭ বছর। কোলকাতা বিশ্ববিদ্যালয়ের  তথ্যমতে, বিদ্যালয়টি থেকে শিক্ষার্থীরা প্রথম এন্ট্রান্স পরীক্ষায় অবতীর্ণ হন ১৯০১ সনে। সে হিসেবে ১৮৯৯ সালকে বিদ্যালয়টির মাধ্যমিক স্বীকৃতি লাভের বছর হিসেবে বিবেচনা করা হয়। পরবর্তীকালে ১৮৯৯ সালকেই বিদ্যালয়ের প্রতিষ্ঠা সাল হিসেবে উল্লেখ করা হয়।

১৩ এপ্রিলের এই আয়োজনকে অধিক আনন্দঘন ও রঙীন করতে গান গাইতে আসছেন জনপ্রিয় সংগীত শিল্পী নাসির, কাজী শুভ, বাংলার গায়েন খ্যাত নিশি শ্রাবণীসহ আরও অনেকে। থাকবে বিদ্যালয়ের স্কাউট ও গার্লস গাইড দলের বিশেষ ডিসপ্লে এবং শিক্ষক-শিক্ষার্থী ও প্রাক্তনদের অংশগ্রহণ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় থাকছেন আর জে অপু।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2