• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অর্থ কেলেঙ্কারীর অভিযোগে কলেজ অধ্যক্ষ বরখাস্ত

প্রকাশিত: ২৩:১০, ২৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
অর্থ কেলেঙ্কারীর অভিযোগে কলেজ অধ্যক্ষ বরখাস্ত

অর্থ কেলেঙ্কারীর অভিযোগে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ অধ্যক্ষ মো. মনিরুল ইসলাম ভূইয়াকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ।

প্রায় ৪৭ লাখ টাকা আত্মসাৎসহ নানা অভিযোগে গত ১৮ এপ্রিল কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি অ্যাডভোকেট শাহজালাল মিঞা স্বাক্ষরিত এক চিঠিতে কলেজ অধ্যক্ষ মো. মনিরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়।

ওই চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, কলেজ অধ্যক্ষ মনিরুল ইসলাম অবৈধভাবে ছুটি ভোগ, দায়িত্ব অর্পণ না করে কর্মস্থল ত্যাগ (বিদেশ ভ্রমণ), বিদেশে থাকাকালে চেকের মাধ্যমে ব্যাংক থেকে টাকা উত্তোলন, ব্ল্যাঙ্ক চেকে স্বাক্ষর, বিদেশ ভ্রমণ শেষে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে যোগদান করেন। এছাড়াও নানা অসঙ্গতি তুলে ধরেন কলেজ কর্তৃপক্ষ।

চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ সভাপতি অ্যাডভোকেট শাহজালাল মিঞা শিপন জানান, কলেজ অধ্যক্ষ মনিরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। অধ্যক্ষ ও সাবেক সভাপতি মিলে কলেজ ফান্ডের লাখ লাখ টাকা আত্মসাৎ করেন। আমরা তদন্ত কমিটি গঠন করি। সেই কমিটি তাদের বিরুদ্ধে এমন অভিযোগ পেয়েছেন। আমরা আরও তদন্ত করবো।

অভিযুক্ত কলেজ অধ্যক্ষ মনিরুল ইসলাম ভূইয়া জানান, আমাকে সাময়িক বরখাস্ত করার বিষয়ে কোনো চিঠি এখনও আমি পাইনি। তবে আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। কলেজের কোনো টাকা ক্যাশ জমা নেওয়া হয় না। ব্যাংকের মাধ্যমে কলেজ একাউন্টে টাকা জমা হয়। সভাপতি ও অধ্যক্ষের যৌথ স্বাক্ষরে টাকা উত্তোলন করে আবার ওই টাকার খরচের হিসাব ভাউচারের মাধ্যমে হিসাব করা হয়। এছাড়াও প্রতি তিন মাস পরপর অভ্যন্তরীণ অডিট কমিটি তা যাচাই-বাছাই করে অনুমোদন দেন। বিদেশ ভ্রমণে যেখানে কর্মস্থলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ‘নো অবজেকশন’ সনদপত্র প্রয়োজন হয় সেখানে আমি অনুমতি ছাড়া যাই কি করে? আমাকে সামাজিকভাবে ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করতেই এমন অপচেষ্টা করা হচ্ছে।

বিভি/টিটি

মন্তব্য করুন: