• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি!

প্রকাশিত: ১৪:৩৫, ৪ মে ২০২৪

ফন্ট সাইজ
২৫ বছরে বিয়ে না করলেই জনসম্মুখে অদ্ভুত শাস্তি!

পড়াশোনা শেষ করতে করতেই বয়স ২৫-এর কোঠা অতিক্রম করে। এমন অবস্থায় যদি ২৫ বছরের মধ্যে বিয়ে না হয় তবে জনসম্মুখেই হবে শাস্তি। এমন নিয়মের কথা শুনে অনেকের চোখই চড়কগাছ? শুনতে অবাক লাগলেও এমনই নিয়ম চালু রয়েছে পৃথিবীর একটি দেশে। 

এমন অদ্ভুত নিয়ম করেছে ডেনমার্ক। পৃথিবীতে বিভিন্ন দেশে বিয়ের বিভিন্ন নিয়ম প্রচলিত রয়েছে। তবে তারমধ্যে অন্যতম আবার অভিনব শাস্তি দেয়ার প্রথার প্রচলন রয়েছে ডেনমার্কের একটি শহরে।

ডেনমার্কে ২৫ বছর হওয়ার আগেই আপনাকে বিয়ে করতে হবে। নতুবা প্রকাশ্যে আপনাকে সবাই অপমান করতে তেড়ে আসবে। আপনি ২৫তম জন্মদিন পালন করছেন অথচ অবিবাহিত তাহলেই ডেনমার্কে আপনি বিপদে পড়বেন।

স্থানীয়দের মতে, ২৫ বছরের অবিবাহিত তরুণ-তরুণীকে রাস্তা বা খোলা মাঠে নিয়ে সবার সামনে শরীরে দারুচিনি গুঁড়া মাখিয়ে দেয়া হয়। আর যদি বয়স ৩০ এর কোঠায় পৌঁছায় তবে দারুচিনি নয়, মরিচের গুঁড়া ছিটানো হয় অবিবাহিতদের শরীরে।

এ রীতির মাধ্যমে মূলত অবিবাহিত তরুণ-তরুণীকে ভালো করে মনে করিয়ে দেয়া হয় তার বিয়ের বয়স হয়েছে আর খুব শিগগিরই তাদের বিয়ে করতে হবে।

ডেনমার্কের ইতিহাস থেকে জানা যায়, বহু শতক বছর আগে থেকে এমন প্রথার প্রচলন ডেনমার্কে। অতীতে যেসব ছেলেরা মশলা বিক্রির কাজ করত, কিংবা ব্যবসার জন্য বিদেশে থাকতো তাদের বিয়ে করতে অনেকটা দেরি হতো। কখনও কখনও তাদের বিয়েই হতো না। ডেনমার্কের তরুণ-তরুণীরা যেন সে পথে কখনই না হাঁটেন তাই এখনও ২৫ বছর বয়সী ছেলে-মেয়েদের ক্ষেত্রে এ রীতির প্রচলন রেখেছেন ডেনমার্কবাসী।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2