• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চুয়েটে আন্দোলন স্থগিত, বিকালে জরুরি সিন্ডিকেট সভা

প্রকাশিত: ১১:৫০, ২৬ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
চুয়েটে আন্দোলন স্থগিত, বিকালে জরুরি সিন্ডিকেট সভা

সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) বন্ধ ঘোষণার পর আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠকের পর আন্দোলন স্থগিত করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সড়ক দুর্ঘটনায় দুই সহপাঠী নিহতের ঘটনায় টানা তিনদিন ধরে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছিলো চুয়েট শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় উদ্ভূত পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকালে অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে আন্দোলন স্থগিত করায় হল ছেড়ে যায়নি শিক্ষার্থীরা। 

এদিকে আন্দোলন স্থগিত করায় হল ভ্যাকেন্ট ও একাডেমিক কার্যক্রম স্থগিতের সিদ্ধান্তটি পুনর্বিবেচনার বিষয়ে আজ বিকালে জরুরি সিন্ডিকেট সভায় বসছে চুয়েট প্রশাসন। সভায় চূড়ান্ত সিদ্ধান্ত আশা পর্যন্ত  শিক্ষার্থীরা আপাতত আবাসিক হলে অবস্থান করতে পারবেন।

ঘাতক চালককে গ্রেফতার, নিহত দুই শিক্ষার্থী ও আহত এক শিক্ষার্থীকে ক্ষতিপূরণের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক তহবিল গঠন ও দ্রুত চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রশস্ত করার কাজ শুরু করার আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। 

গত সোমবার বিকালে কাপ্তাই সড়কে শাহ আমানত পরিবহনের একটি বেপরোয়া যাত্রীবাহী বাসের ধাক্কায়  মোটরসাইকেল আরোহী দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আহত হয় আরও এক শিক্ষার্থী। এরপর বুধবার দুপুরে চট্টগ্রাম নগরী থেকে ঘাতক শাহ আমানত বাসের চালককে গ্রেফতার করে পুলিশ। 

বিভি/টিটি

মন্তব্য করুন: