• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

১৬ দিন বন্ধ থাকছে চুয়েট, হলে থাকতে পারবে শিক্ষার্থীরা

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: ১৯:৩৯, ২৬ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
১৬ দিন বন্ধ থাকছে চুয়েট, হলে থাকতে পারবে শিক্ষার্থীরা

চলমান আন্দোলনের জেরে বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়- চুয়েট। তবে সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত বদলেছে। বন্ধ থাকলেও হল ছাড়তে হচ্ছে না শিক্ষার্থীদের।

আগামী ১১ মে পর্যন্ত অর্থাৎ ১৬ দিন বন্ধ থাকবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে, হলে থাকতে পারবে শিক্ষার্থীরা। শুক্রবার (২৬ এপ্রিল) সিন্ডিকেট সভায় নেয়া হয়েছে এ সিদ্ধান্ত। গঠন করা হয়েছে তদন্ত কমিটি। 

বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠকের পর আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। ঘাতক চালককে গ্রেফতার, নিহত দুই শিক্ষার্থীর পরিবার ও আহত এক শিক্ষার্থীকে ক্ষতিপূরণের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের তহবিল গঠন ও দ্রুত চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রশস্তের কাজ শুরুর আশ্বাসে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। 

দুই সহপাঠী নিহতের ঘটনায় টানা তিনদিন ধরে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও ক্লাস-পরীক্ষা বর্জন করে আসছিলো তারা। পরিস্থিতি মোকাবেলায় বৃহস্পতিবার বিকালে অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয়া হয়। 

তবে আন্দোলন স্থগিতের ঘোষণায় হল ছেড়ে যায়নি শিক্ষার্থীরা। গত সোমবার বিকালে কাপ্তাই সড়কে শাহ আমানত পরিবহনের একটি বেপরোয়া বাসের ধাক্কায় নিহত হয় চুয়েটের মোটরসাইকেল আরোহী দুই শিক্ষার্থী।

বিভি/এজেড

মন্তব্য করুন: