• NEWS PORTAL

  • শনিবার, ২২ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদ বুটেক্স শিক্ষার্থীদের

আফরা নাওয়ার আকসা, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় 

প্রকাশিত: ১৯:১৫, ১৬ মে ২০২৪

ফন্ট সাইজ
গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদ বুটেক্স শিক্ষার্থীদের

সম্প্রতি গাজায় চলমান গণহত্যা ও ইসরায়েলের শোষণের বিরুদ্ধে মানববন্ধন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৬ মে) এ কার্যক্রম শুরু হয়। এতে আরও অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও বুটেক্স ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

সাধারণ শিক্ষার্থীদের মতে, ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনের উপর নির্যাতন গণহত্যার পর্যায়ে চলে গেছে। ছোট শিশু থেকে বৃদ্ধ কেউ তাদের নির্যাতন থেকে রেহাই পাচ্ছে না। তারা সাধারণ মানুষ এবং হাসপাতালের উপরও বোমা-হামলা করছে।

সাধারণ শিক্ষার্থীর আরো বলেন, যে পশ্চিমা বিশ্ব মানবাধিকারের কথা বলে সে পশ্চিমা বিশ্বই আজ এ গণহত্যাকে সমর্থন করছে এবং আর্থিকভাবে সহায়তা করে যাচ্ছে ইজরায়েলকে। 

গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদ বুটেক্স শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ও ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. রিয়াজুল ইসলাম মানববন্ধনে উপস্থিত হয়ে বলেন, বাংলাদেশের সাধারণ জনগণ ফিলিস্তিনের পক্ষে আছে। আমরা চাই ইসরায়েলের আগ্রাসণ থেকে ফিলিস্তিনের সাধারণ জনগণ মুক্ত হোক। 

পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তনুশ্রী রায়ের মতে, ফিলিস্তিনে চলমান শিশু হত্যা বন্ধ হোক এবং আর কোনো তাজা প্রাণ না ঝড়ুক। এজন্য ফিলিস্তিনকে মুক্ত করতে হবে এবং এ বিষয়ে আমরা সবাই একমত পোষণ করছি।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো: শায়েক মুনিরের মতে, আমরা সবাই ফিলিস্তিনের সাথে আছি এবং ফিলিস্তিনের মুক্তি কামনা করছি। 

বুটেক্স শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপুর মতে, দখলদা রাষ্ট্র হিসেবে পরিচিত ইসরায়েলের গণহত্যার শিকার মুসলিমরা। পবিত্র ফিলিস্তিনে মাটিতে তাদের রক্ত ঝরছে ও ইসরায়েলের দখলদার বাহিনী আল আকসা মসজিদসহ দখল করছে ফিলিস্তিনের বিভিন্ন অংশ। এই বর্বরতার তীব্র নিন্দা করছি ও ফিলিস্তিনের মুক্তি কামনা করছি।

বুটেক্স শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম মিরান বলেন, আজ শিক্ষার্থীরা তাদের বিবেকের তাড়নায় এখানে একত্রিত হয়েছে। আমাদের একটাই চাওয়া ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করতে হবে। এজন্য আমরা সবাই বিশ্বের দরবারে আকুতি জানাছি। গণহত্যা কখনই ভালো কিছু বয়ে আনেনা। আমরা স্বাধীন ফিলিস্তিন কামনা করছি।

বিভি/এজেড

মন্তব্য করুন: