• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এসএসসির ফরম পূরণের টাকা ফেরতের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ 

গোপালগঞ্জ প্রতিনিধি     

প্রকাশিত: ১৭:৫২, ৩ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৫৮, ৩ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
এসএসসির ফরম পূরণের টাকা ফেরতের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ 

গোপালগঞ্জের মুকসুদপুরে এসএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এই সময় শিক্ষার্থীরা মুকসুদপুর উপজেলার নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়াকে প্রায় ২ ঘণ্টা বিদ্যালয়ের মধ্যে অবরুদ্ধ করে রাখে ।

রবিবার (৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা বলেন, করোনাকালীন সময়ের ২০২১ সালে এসএসসি পরীক্ষায় ১৫০ জন শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরণের জন্য ২২০০ থেকে ২৩০০ টাকা করে আদায় করা হয়। করোনার কারণে পরীক্ষা হয়নি। আমাদের অটোপাস দেয়া হয়েছে। আমাদের ফরম পূরণের টাকা ফেরত দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ। কিন্তু আমাদের নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়া আমাদের মাথাপিছু ফরম পূরণের ৩০০ টাকা করে ফেরত দিতে চাইছেন। তাই টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করেছি। তারা আরো বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানান অনিয়ম দুর্নীতি রয়েছে। তারা দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে। এছাড়া তাদের দাবি দাওয়া মেনে নেয়া না হলে আন্দোলন অব্যাহত থাকবে বলে তারা জানায়। 

আরও পড়ুন:

পরে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মিয়া ও মোচনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদ হোসেন মোল্যা শিক্ষার্থীদের দাবি দাওয়া মেনে নেয়া হবে বলে আশ্বস্থ করেন। পরে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেয়। তারপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।  

অভিযুক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়া বলেন, ২০২১ সালে নিয়মিত অনিয়মিত সব মিলিয়ে ফরমপূরণ করে ১৮৬ জন শিক্ষার্থী। বোর্ড পরীক্ষার্থীদের ৫৩ হাজার টাকা ফেরৎ দিয়েছে। ওই টাকা ১৮৬ জন শিক্ষার্থীর মাঝে ৩০০ টাকা হারে ভাগ করে দিতে চাই। কিন্তু তারা টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। সরকারি নিয়ম অনুযায়ী তাদের দাবি দাওয়া মেনে নেয়া হবে বলেও জানান ওই প্রধান শিক্ষক । 

বিভি/এমএস/রিসি

মন্তব্য করুন: