• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ 

ঢাকা কলেজের সঙ্গে যোগ দিলেন বাঙলা কলেজ ও ঢাকা আলিয়ার শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৫, ১৯ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৪২, ১৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঢাকা কলেজের সঙ্গে যোগ দিলেন বাঙলা কলেজ ও ঢাকা আলিয়ার শিক্ষার্থীরা

ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মিরপুর বাঙলা কলেজ ও ঢাকা আলিয়ার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়েছেন। 

মঙ্গলাবর (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৪টার দিকে বাঙলা কলেজের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেত এলাকায় পৌঁছায়। তারা ছাত্রদের ওপর হামলাকারীদের ‍দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, এই ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

এর আগে দুপুর দুইটার দিকে ঢাকা আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে মিলিত হয়। 

সোমবার কেনাকাটাকে কেন্দ্র করে রাত বারোটা থেকে নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে ঢাকা কলেজের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। 

সোমবার সংঘর্ষের জেরে মঙ্গলবার সকালে মিরপুর সড়ক অবরোধ করে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এরপর সকাল সাড়ে দশটার থেকে ব্যবসায়ীদের সঙ্গে আবারও সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানো গ্যাস নিক্ষেপ করে। এখনো উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। 

এদিকে সংঘর্ষের জেরে ঢাকা কলেজের হল আগামী ৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে কলেজ কর্তৃপক্ষ। তবে শিক্ষার্থীরা হল বন্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অবরুদ্ব করে স্লোগান দিচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই ঢাকা কলেজ এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। গঠনাস্থলে গেছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। 

বিভি/এসআরটি/এইচএস

মন্তব্য করুন: