• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মাইক্রোসফটে নিয়োগ পেলেন কুবি শিক্ষার্থী

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ০৯:০৭, ৬ মে ২০২২

ফন্ট সাইজ
মাইক্রোসফটে নিয়োগ পেলেন কুবি শিক্ষার্থী

রাজীব চন্দ্র পাল

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) থেকে প্রথমবারের মতো টেক জায়ান্ট মাইক্রোসফটে নিয়োগ পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাজীব চন্দ্র পাল। তিনি বিশ্ববিদ্যালয়টির ৬ষ্ঠ (২০১১-২০১২ শিক্ষাবর্ষ) ব্যাচের শিক্ষার্থী। নিয়োগের বিষয়টি বৃহস্পতিবার নিজেই মুঠোফোনে নিশ্চিত করেন রাজীব। এর আগে গত ২৯ এপ্রিল মাইক্রোসফটের অফিশিয়াল ই-মেইল থেকে তাকে নিয়োগের ব্যাপারটি জানানো হয়।

রাজীব পালের সঙ্গে কথা বলে জানা যায়, আয়ারল্যান্ডের ডারবানে মাইক্রোসফটের রিসার্চ সেন্টারে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করবেন তিনি। এ বছরের ১৫ অক্টোবর থেকে তার নিয়োগটি কার্যকর হবে।
 
মাইক্রোসফটে তার নিয়োগের ব্যাপারে তিনি অনুভূতি জানাতে গিয়ে বলেন, ‘আমি সত্যিই আনন্দিত। ঈশ্বরের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার পরিবার, আমার ডিপার্টমেন্ট এবং স্যারদের সব সময়ই আমার এই জার্নিতে কাছে পেয়েছি। ভার্সিটির প্রথম থেকেই এমন টেক জায়ান্টে কাজ করার স্বপ্ন ছিলো। আজ সুযোগ হাতের কাছে পেয়ে সত্যিই ভালো লাগছে। মনে হচ্ছে এই পর্যায়ে এসে আমি আমার একাডেমিক পড়ালেখার সার্থকতা খুঁজে পেলাম।'

রাজীবের এ সাফল্যের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পার্থ চক্রবর্তী বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য গর্বের বিষয়। রাজীব প্রথম থেকেই সিরিয়াস ছিল ক্যারিয়ার নিয়ে। বিভাগের বিভিন্ন প্রোগ্রামিং কন্টেস্টে সে ও তার দল বরাবর ভালো করেছে। এটা তার পরিশ্রমের ফসল। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।

বিভি/এইচএস

মন্তব্য করুন: