• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, ৫ জুলাই পর্যন্ত চুয়েট বন্ধ

প্রকাশিত: ২৩:৫৭, ১৪ জুন ২০২২

ফন্ট সাইজ
ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, ৫ জুলাই পর্যন্ত চুয়েট বন্ধ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১৪ জুন) থেকে ৫ জুলাই পর্যন্ত চুয়েট বন্ধ থাকবে। সেই সঙ্গে আজ বিকাল ৫টার মধ্যে ছাত্রদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। ছাত্রীদের হল ছাড়ার জন্য বলা হয়েছে বুধবার (১৫ জুন) সকাল ১০টার মধ্যে।

অধ্যাপক ড. ফারুক উজ জামান চৌধুরী জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে গত কয়েক দিন ধরে চলা উত্তেজনাকর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে উপাচার্যের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায়-দফায় হামলা-সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে চুয়েট ক্যাম্পাস। দেশীয় অস্ত্রসহ ক্যাম্পাসে টহল দিতে দেখা যায় দুই গ্রুপকেই। ছাত্রলীগের এক গ্রুপের হামলায় মারাত্মকভাবে জখম হয়েছেন দুই শিক্ষার্থী।

চুয়েটে প্রায় তিন বছর আগে নির্মিত শেখ রাসেল হলের নিয়ন্ত্রণ কারা নেবে-মূলত এটিকে ঘিরেই দুই পক্ষ গত শনিবার (১১ জুন) মধ্যরাত থেকে নিজেদের মধ্যে সংঘাতে জড়িয়ে পড়ে। দুপক্ষের মধ্যে এমন ঘটনায় আতঙ্কে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় উত্তপ্ত হয়ে উঠে পুরো ক্যাম্পাস। 

সংঘাতে অংশ নেওয়া এক দল শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ও আরেক দল সাবেক মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বিভি/এনএ

মন্তব্য করুন: