• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

তিলোত্তমার তদন্ত কমিটি মানেন না ইডেন ছাত্রলীগ

প্রকাশিত: ১৬:৩১, ২৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৬:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
তিলোত্তমার তদন্ত কমিটি মানেন না ইডেন ছাত্রলীগ

কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা শিকদার এবং যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশিকে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধরের ঘটনায় গঠিত তদন্ত কমিটি করায় তা প্রত্যাখ্যান করেছেন অনুসারীরা। সম্প্রতি রিভা কাণ্ডের ঘটনাও তদন্তে করে এই জুটি। কিন্তু তারা কোনো তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেয়নি। অভিযুক্ত কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে বহিষ্কার না করা হলে বর্তমান কমিটি থেকো গণপদত্যাগেরও ঘোষণা দিয়েছেন ইডেন কলেজ ছাত্রলীগের ২৫ নেত্রী।

রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় ইডেন কলেজ প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। এ সময় তারা এই দাবি মেনে নিতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা ২৫ নেত্রী বর্তমান কলেজ ছাত্রলীগ কমিটির সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক পদধারী।

জান্নাতুল ফেরদৌসের অনুসারীরা শনিবারের ঘটনা তদন্তে গঠিত কমিটি নিশি-তিলোত্তমা মানেন না জানিয়ে বলেন, ‘তদন্ত কমিটিতে রাখা হয়েছে নিশি ও তিলোত্তমাকে। এর আগে যখন রিভার অডিও ফাঁস হয়েছে সেটিরও তদন্ত করতে দেয়া হয় নিশি-তিলোত্তমাকে। তারা সেই তদন্তের কোনো রিপোর্ট আমাদের জানায়নি। নিশি আর তিলোত্তমার তদন্ত কমিটি আমরা মানব না।’

উপস্থিত নেত্রীরা বলেন, ‘বারবার অপরাধ করেও কেন্দ্র থেকে ইডেন সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। এবার যদি কোনো ব্যবস্থা নেয়া না হয় তাহলে আমরা এখানে উপস্থিত ২৫ জন পদত্যাগ করবো।’

গত ১৯ আগস্ট ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিভার একটি অডিও সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়। ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থীদের হুমকির অডিও ছড়িয়ে যাওয়ার পর তা নিজের বলে গণমাধ্যমের কাছে স্বীকারও করেন তামান্না রিভা।

এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা শিকদার নানা কারণে বারবার আলোচনায় এসেছেন। গত ২৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় তিলোত্তমার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ সময় হাতে লাঠি ও হেলমেট পরা অবস্থায় দেখা যায় তাকে। এ ঘটনায় তিলোত্তমা শিকদারসহ ৩২ নেতার বিরুদ্ধে মামলাও হয়।

ইডেন কলেজের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে গণমাধ্যমে কথা বলায় নিজ অনুসারীদের দিয়ে কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসকে মারধরের অভিযোগ উঠেছে।

শনিবার রাতে হওয়া এই ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং গভীর রাতেই রিভা-রাজিয়া বিরোধীপক্ষের অনুসারী শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণে জড়ো হয়ে তারা রিভা ও রাজিয়ার শাস্তি দাবি করেন। এ সময় তারা রাজিয়া ও রিভাকে হল থেকে বের করে দেয়ারও দাবি জানান।

এদিকে আজ সংবাদ সম্মেলন থেকে ৮টি দাবি তোলা হয়। দাবিগুলো হলো- জান্নাতুল ফেরদৌসের ওপর হওয়া হামলার সাংগঠনিক জবাব চাই, সাধারণ শিক্ষার্থীদের হেনস্তার সুষ্ঠু বিচার চাই, ক্যাম্পাসের সব সিসিটিভি ফুটেজ লুকানোর চেষ্টা করা যাবে না, মাতৃতুল্য অধ্যক্ষকে নিয়ে কটাক্ষ করার জবাব চাই, একচেটিয়া রাজনীতি এবং চাঁদাবাজির রাজনীতি বন্ধ করতে হবে, প্রত্যেক শিক্ষার্থীর নিরাপদে থাকার ব্যবস্থা নিতে হবে, প্রায় শতাধিক রুম দখলের হিসাব দিতে হবে এবং জান্নাতুল ফেরদৌসের যেসব ছবি তোলা হয়েছে তা সব নেতাদের সামনে ডিলিট করতে হবে এবং তার সব জিনিস ফেরত দিতে হবে।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

 

 

বিভি/এইচএস

মন্তব্য করুন: