• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নভেম্বরেই হবে জাবির নতুন ২ আবাসিক হলের উদ্বোধন

রুবেল হোসাইন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৬:২১, ৩১ অক্টোবর ২০২২

আপডেট: ১৬:৩২, ৩১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
নভেম্বরেই হবে জাবির নতুন ২ আবাসিক হলের উদ্বোধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মাণাধীন নতুন ছয়টি হলের মধ্যে দুটি আগামী নভেম্বর মাসে উদ্বোধন করা হবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম।

উপাচার্য বাংলাভিশনকে বলেন, গণরুম সংস্কৃতি দূর করার লক্ষ্যে আপাতত আগামী নভেম্বর মাসে দু'টি হলের উদ্বোধন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সবগুলো হলের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় শুরুতে ছাত্রদের ১টি ও ছাত্রীদের ১টি মোট দুটি হল উদ্বোধন করা হবে।' ইতোমধ্যে হলগুলোর নামকরণ ও উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি পাঠানোর কথাও জানান তিনি।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য মোট ১৪৪৫ কোটি টাকা বাজেট বরাদ্দ দেয় একনেক। এই প্রকল্পের প্রথম ধাপে দশতলা বিশিষ্ট ছয়টি আবাসিক হল নির্মাণ করা হচ্ছে। এছাড়া প্রায় ৮০০ কোটি টাকা ব্যয়ে প্রকল্পের দ্বিতীয় ধাপে প্রশাসনিক ভবন, লাইব্রেরি, স্পোর্টস কমপ্লেক্স, লেকচার থিয়েটার, মেয়েদের জন্য খেলার মাঠ, গৃহশিক্ষকদের বাসভবন, প্রাধ্যক্ষদের বাসভবন নির্মাণ, শিক্ষকদের জন্য আবাসিক টাওয়ার নির্মাণসহ কতিপয় উন্নয়ন প্রকল্পের কথা রয়েছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: