• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে জিপিএ-ফাইভের রেকর্ড

প্রকাশিত: ১৯:৪৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে জিপিএ-ফাইভের রেকর্ড

এইচএসসিতে রেকর্ড সংখ্যক জিপিএ-৫ পেয়েছেন শরীয়তপুরের মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে বিজ্ঞান বিভাগে শতভাগ পাশসহ ৯৯.৭৯% পাশ করার কৃতিত্ব দেখিয়েছে। 

জানা গেছে, অত্র প্রতিষ্ঠানে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগে এ বছর মোট ৪৮৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ২৪৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। 

প্রিয় শিক্ষককেও আনন্দের ভাগ দেন শিক্ষার্থীরা

প্রতিষ্ঠানটির বিজ্ঞান বিভাগ থেকে ১৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫১ জন শিক্ষার্থীই জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে, জিপিএ-৫ প্রাপ্তির হার ৭৮ শতাংশ। 

ফলাফল পেয়ে উল্লাসে মেতে ওঠেন শিক্ষার্থীরা

ফলাফল প্রকাশিত হবার সাথে সাথে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমন্ডলী বাধ ভাঙা উল্লাসে মেতে উঠে। 

এ সফলতায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বলেন, ‘শিক্ষকদের নিবিড় পরিচর্যা ও শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম এই সফলতার মূল নিয়ামক। প্রতিষ্ঠানটি এ বছর জাতীয় জাতীয় শিক্ষা সপ্তাহে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে। ভবিষ্যতে আমরা সাফল্যের এই ধারা অব্যাহত রাখতে বদ্ধ পরিকর।’

ব্যান্ডপার্টি ছিল উল্লাসের অন্যতম আকর্ষণ

প্রতিষ্ঠানটির এ গৌরব উজ্জ্বল সফলতায় কৃতি শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও সকল অভিভাবককে অভিনন্দন জানিয়েছেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। ভবিষ্যতে সফলতার এই ধারা অব্যাহত রাখতে তিনি শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের আরো আন্তরিক হওয়ার নির্দেশনা দিয়েছেন।

মন্তব্য করুন: