• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘এম আর নাইন’র সিক্যুয়েল ‘এম আর নাইন: স্কাই ড্যান্সার’ নির্মাণের ঘোষণা

প্রকাশিত: ১৭:৫৪, ২১ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:৫৬, ২১ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
‘এম আর নাইন’র সিক্যুয়েল ‘এম আর নাইন: স্কাই ড্যান্সার’ নির্মাণের ঘোষণা

বাংলা সাহিত্যের খ্যাতিমান থ্রিলার লেখক কাজী আনোয়ার হোসেন সৃষ্ট কালজয়ী গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। বাংলাদেশের অগণিত পাঠকের হৃদয়ের মণিকোঠায় স্থায়ী আসন করে নেয়া অমর সৃষ্টি মাসুদ রানা কে বিশ্বব্যাপী পরিচিতি দিতে ২০২৩ সালে বাংলাদেশ-মার্কিন যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় মুক্তি পায় স্পাই থ্রিলার চলচ্চিত্র 'এম আর নাইন: ডু অর ডাই'। এটি নির্মাণ করেছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের নির্মাতা আসিফ আকবর। আর সুখবর এই যে এবার আসতে যাচ্ছে মাসুদ রানা সিরিজের দ্বিতীয় চলচ্চিত্র।

সম্প্রতি হলিউড ভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান এই ঘোষণা দিয়েছে। 'এম আর নাইন: ডু অর ডাই' এর সিক্যুয়েলের নাম রাখা হয়েছে 'এম আর নাইন: স্কাই ড্যান্সার'।

নেভাদা-ভিত্তিক প্রযোজনা সংস্থা চেজিং বাটারফ্লাইস পিকচার্স এবং দ্য ফিল্ম পোস্টের পাশাপাশি বাংলাদেশ-ভিত্তিক জাজ মাল্টিমিডিয়া এর যৌথ প্রযোজনায় তৈরি হবে সিনেমাটি। এবারও বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা এবিএম সুমনকে 'মাসুদ রানা' চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। এছাড়া হলিউড অভিনেতা ও সিনেমার সহপ্রযোজক নিকো ফস্টারও এই পর্বে থাকবেন। বর্তমানে সিনেমার কাস্টিং নিয়ে আলোচনা চলছে। পাশাপাশি চলছে সিনেমা নির্মাণ শুরুর প্রাথমিক প্রস্তুতি।

জানা গেছে,  বাংলাদেশের লেখক কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় মাসুদ রানা স্পাই সিরিজের দ্বিতীয় উপন্যাস অবলম্বনে তৈরি করা হবে এই সিক্যুয়েল। এর চিত্রনাট্য লিখেছেন আসিফ আকবর, আবদুল আজিজ এবং নিকো ফস্টার। ছবিটি পরিচালনা করবেন প্রথম পর্বের পরিচালক আসিফ আকবর।

‘এম আর নাইন: স্কাই ড্যান্সার'এর প্রযোজক, পরিচালক এবং সহ-লেখক আসিফ আকবর সিক্যুয়েল প্রসঙ্গে বলেন: ‘এম আর নাইন: স্কাই ড্যান্সার’  আমাদের জন্য একটি আশীর্বাদস্বরূপ এবং আমাদের কিংবদন্তি নায়ক মাসুদ রানাকে সারা বিশ্বের দর্শকদের কাছে পরিচিত ও প্রদর্শিত করা চালিয়ে যাওয়ার একটি অসাধারণ সুযোগ। মাসুদ রানা বিশ্বব্যাপী দক্ষিণ এশিয়ার প্রতিনিধিত্বকারী একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। এই সিক্যুয়েলের মাধ্যমে, আমরা এই উত্তেজনাপূর্ণ গোয়েন্দা চরিত্রকে দর্শকদের কাছে এক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্য রাখি।’

তিনি আরও বলেন,'বিশ্বমানের সঙ্গীতের মূর্ছনাসহ সাসপেন্স, অ্যাকশন এবং অপ্রত্যাশিত টুইস্টে ভরা  নতুন লোকেশনে নির্মিতব্য সিনেমাটি দর্শকদের একটি অবিস্মরণীয় যাত্রায় নিয়ে যাবে। আমাদের প্রথম ছবি 'এম আর নাইন: ডু অর ডাই' এর নিবেদিতপ্রাণ ভক্তদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা মাসুদ রানার অসাধারণ যাত্রার পরবর্তী অধ্যায়টি আপনাদের সামনে উপস্থাপন করার সুযোগ পেয়ে খুব উত্তেজিত। আশা করি মাসুদ রানার সিক্যুয়েল সীমানা পেরিয়ে বিশ্বের অন্যান্য দেশের দর্শকদের অনুপ্রাণিত ও বিনোদিত করা অব্যাহত রাখবে।"

এদিকে চলতি মাসে উত্তর আমেরিকায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত 'এম আর নাইন: ডু অর ডাই' সিনেমাটির ডিজিটাল রিলিজ দিতে যাচ্ছে  কুইভার ডিস্ট্রিবিউশন।গত বছর আগস্টে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং বাংলাদেশের  সীমিত প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর, ছবিটি চলতি বছরের ২ মে কিনোলজিকার মাধ্যমে রাশিয়ায়  এবং ১৭ মে সিনে এন্টারটেইনমেন্টের মাধ্যমে পাকিস্তানে মুক্তি পাবে।

উল্লেখ্য, ১৯৬৬ সালের কাজী আনোয়ার হোসেনের লেখা  মাসুদ রানা সিরিজের প্রথম গ্রন্থ ‘ ধ্বংস পাহাড়’  অনুসারে নির্মিত হয়েছিল 'এম আর নাইন: ডু অর ডাই'। এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন এবিএম সুমন। এছাড়া অন্যান্য মূখ্য চরিত্রে রয়েছেন  মাইকেল জেই হোয়াইট, ফ্রাঙ্ক গ্রিলো, কেলি গ্রেসন, ম্যাট পাসমোর, সাক্ষী প্রধান, জেসিয়া ইসলাম প্রমুখ।

বিভি/জোহা

মন্তব্য করুন: