• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাদেশি তৌসিফের প্রেমে সাগরকন্যা ইজহা, অতঃপর বিয়ে

মো. ওমর ফারুক খোন্দকার, মালদ্বীপ

প্রকাশিত: ২২:৫৪, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ২৩:১৯, ২০ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
বাংলাদেশি তৌসিফের প্রেমে সাগরকন্যা ইজহা, অতঃপর বিয়ে

ছবি: বাংলাদেশি তৌসিফের সাথে মালদ্বীপের সুন্দরী ইজহার

প্রকৃতির অপার সৌন্দর্যের দেশ মালদ্বীপ। চারিদিকে নীল জলরাশি। এমন মধুময় পরিবেশে গড়ে উঠে বাংলাদেশি তৌসিফের সাথে মালদ্বীপের সুন্দরী ইজহার প্রেমের সম্পর্ক। আর এই প্রেমের সম্পর্কের অবদান রাখতে, দুইদেশের দুই মেডিকেল স্টুডেন্ট বিয়ের পিঁড়িতে বসে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। আর এই প্রেমিক যুগলকে আর্শীবাদ জানাতে বিয়েতে উপস্থিত ছিলেন বাংলাদেশসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা ও স্থানীয় উচ্চপদস্থ নাগরিকদের পাশাপাশি অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা।

মালদ্বীপে দিন দিন বড় হচ্ছে বাংলাদেশি কমিউনিটি। নির্মাণ শ্রমিক থেকে ব্যবসা-বাণিজ্য এরপর লেখাপড়া, নানা কারণে পুরো দেশটিতে ছড়িয়ে পড়ছেন বাংলাদেশিরা। এরমধ্যে থিতু হয়েছেন দেশটিতে এমন প্রবাসী বাংলাদেশিদের সংখ্যাও এখন কম নয়। তাদের মনের ভেতরে বাংলাদেশ থাকলেও আচার আচরণ, কৃষ্টি, সংস্কৃতিতে স্থানীয় কিংবা বৈশ্বিক সংস্কৃতিকেই ধারণ করেন বেশিরভাগই। এর প্রভাব পড়ছে তাদের ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক জীবনেও।

ফলে উন্নত জীবনযাপন করতে গিয়ে বেশির ভাগ প্রবাসী পড়ছেন ভিনদেশি মেয়েদের প্রেমে। আর এই প্রেমের সম্পর্কের মর্যাদা রক্ষা করলেন মালদ্বীভিয়ান মেডিকেল স্টুডেন্ট কন্যা ফাতিমাথ ইজহা। আর ভিনদেশি পুত্রবধূ পেয়ে খুশি চক্ষু বিশেষজ্ঞ ডক্টর মুক্তার আলী লস্কর ও  ডক্টর জেবা উন নাহার।সেইসাথে বইছে তাদের পরিবারে ও প্রবাসীদের মাঝে খুশির বন্যা। 

ছবি: উভয় পরিবারের সাথে তৌসিফ ও ইজহার

বাঙালি বিয়ে বলে কথা, তা এই প্রবাসে হলেও আয়োজন বা জোগাড়ের কোন কমতি ছিলো না। প্রথম দিন গায়ে হলুদ শেষে বিয়ের মুল অনুষ্ঠান। আর দু’দিনব্যাপী চলা এই অনুষ্ঠানে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজসহ আমেরিকান রাষ্ট্রদূত হুগো জেন, শ্রীলঙ্কান রাষ্ট্রদূত আদম মাজনভী জাউফের সাদিক ও স্থানীয় উচ্চপদস্থ নাগরিকগণ উপস্থিত ছিলেন। আর ভিনদেশের মাটিতে দেশের এবং মালদ্বীপের সংস্কৃতিতে অনুষ্ঠিত বিয়ের অনুষ্ঠানে এসে উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিরা।

বিয়ের অনুষ্ঠানে না আসলে বুঝতেই পারতাম না, বাংলাদেশের বিয়ে এত সুন্দর হয় বলে জানান স্থানীয় মালদ্বীভিয়ানরা। সেইসাথে বর এবং এবং কনেকে শুভকামনা জানান তারা। 

প্রবাসী বাংলাদেশি তৌসিফের আঙুলে আংটি পরাতে পরাতে সাগর কন্যা ইজহার চোখে-মুখে খুশির ঝিলিক, আর গালভরা হাসি নিয়ে বাংলাতেই বলে উঠলেন, এভাবে বিয়ে করতে পেরে ভালো লাগছে খুব।

বিভি/এমআর

মন্তব্য করুন: