• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ফ্লোরিডা স্টেট বিএনপির সভাপতি ইমরানুল হক, সম্পাদক ইলিয়াস খান

প্রকাশিত: ১৮:৫৯, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ফ্লোরিডা স্টেট বিএনপির সভাপতি ইমরানুল হক, সম্পাদক ইলিয়াস খান

১৭ বছর পর যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শেলটার্স আটালার ট্রেট উইন্ডস পার্কে দলটির প্রায় এক সহস্র নেতা-কর্মী অংশনেন। লন্ডন থেকে ভার্চুয়ালি সম্মেলন উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় কমিটিরসহ আন্তর্জাতিক সম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত আনোয়ার হোসেন খোকন। দিনব্যাপী এই সম্মেলনে ছিল প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটাভুটিতে নির্বাচিত কমিটি ঘোষণা, নেতৃবৃন্দের বক্তৃতা, মেজবান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা স্টেট বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সিনিয়র নির্বাচন কমিশনার ও সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি দিনাজ খান, নির্বাচন কমিশনার, সাবেক স্টেট সভাপতি আব্দুর রশিদ খান হারুন, নির্বাচন কমিশনার ও সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ। নির্বাচন কমিশনারদের সঙ্গে নিয়ে দিনাজ খান ফ্লোরিডা বিএনপির সুপার ফাইভ কমিটি ঘোষণা করেন। ফ্লোরিডা বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের আলোচনা, সমঝোতা, উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটাভুটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরানুল হক চাকলাদার এবং সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. ইলিয়াস খাঁন। এছাড়া রফিকুল হক সিনিয়র সহ-সভাপতি শহীদ খান ফিরোজ, মো. মহসিন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। কমিটি ঘোষণার পর নব নির্বাচিত কমিটিতে বিপুল করতালি ও মুহুর্মুহু শ্লোগান দিয়ে নেতা-কর্মীরা অভিনন্দিত করেন। নতুন কমিটি অচিরে পূর্নাঙ্গ কমিটি গঠন করবেন। পরে ৭ শতাধিক নেতা-কর্মী, সমর্থকরা মধ্যাহ্ন ভোজে অংশ নেন। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


সর্বশেষ ফ্লোরিডা বিএনপির কাউন্সিল হয়েছিল ২০০৬ সালে। দীর্ঘ বছর পর কাউন্সিল হওয়ার কারণে দলের নেতাকর্মী সমর্থকদের মধ্যে ছিল উৎসবের আমেজ। ইতিপূর্বে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যে বিএনপি’র চূড়ান্ত কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। 

 ফ্লোরিডা শাখা বিএনপির সভাপতি এমরানুল হক চাকলাদারের দেশের বাড়ী মুন্সিগঞ্জ জেলার লৌহজংয়ের কলমা ইউনিয়নের ডহরী গ্রামে। ১৯৮০ সালে চট্টগ্রামের কালুরঘাট শিল্প এলাকায় জাতীয়তাবাদী শ্রমিকদলের মাধ্যমে রাজনীতি শুরু করেন। ১৯৮৭ সালে যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই তিনি বিএনপি সাথে সম্পৃক্ত। গত ৩৬ বছর ধরে তিনি ফ্লোরিডা বিএনপির গুরুত্বপূর্ণ শীর্ষ পদগুলোতে দায়িত্ব পালন করে আসছেন। বহু সামাজিক ও জনহিতৈষী কর্মকাণ্ডে নিবিড়ভাবে জড়িত। স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান নিয়ে এমরানুল হক চাকলাদার দীর্ঘদিন ধরে ফ্লোরিডায় সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসাবে বসবাস করছেন।

মন্তব্য করুন: