• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ডেঙ্গুঃ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৩১

প্রকাশিত: ১৮:০৫, ১৪ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ডেঙ্গুঃ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৩১

ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৩১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই নিয়ে চলতি বছরে ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৫৩৪ জন এবং মারা গেছেন মোট ৯৭ জন।

রবিবার (১৪ নভেম্বর) বিকালে দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে।
 
অধিদফতর জানায়, শনিবার সকাল থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৮৭ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪৪ জন।
 
চলতি বছরে মোট আক্রান্তদের মধ্যে নভেম্বরে এক হাজার ৯৭৯ জন, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া, এই বছরে ডেঙ্গুতে মারা যাওয়া ৯৭ জনের মধ্যে চলতি মাসে ছয়জন, অক্টোবরে ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন ও জুলাই মাসে ১২ জন মারা গেছেন।
 
স্বাস্থ্য অধিদফতর জানায়, বর্তমানে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৫০৭ জন এবং দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৬৩৪জন।

বিভি/এসএইচ/এএন

মন্তব্য করুন: