• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বিশ্বে করোনায় সুস্থ হয়েছে ৪২ কোটি, কমেছে আক্রান্ত ও মৃত্যু 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
বিশ্বে করোনায় সুস্থ হয়েছে ৪২ কোটি, কমেছে আক্রান্ত ও মৃত্যু 

মহাখালী করোনা হাসপাতালের-ফাইল ছবি

করোনাভাইরাসের অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। গত কয়েকদিন করোনায় মৃত্যু-আক্রান্ত অনেক কমেছে। শনিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৩১ হাজার ৯৬৬ জন। এ সময় মারা গেছেন আরও ৩ হাজার ৭৪৫ জন।

এর আগে শুক্রবার (১ এপ্রিল) করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৪ লাখ ৪১ হাজার ৩৫১ জন। এ সময় মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯৯০ জনের।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, শনিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ৪৩ হাজার ২৬৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ কোটি ৪৫ লাখ ২৫ হাজার ৫০০ জন। এ ছাড়া মারা গেছেন ৬১ লাখ ৭১ হাজার ২৩৮ জন।

ভাইরাসটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৫১৫ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৭ হাজার ৯৮৯ জনের। দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ২৬ হাজার ৭৩৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২১ হাজার ২৯৩ জনের। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ৭৫ হাজার ১৬৫ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৬৫ জনের।

ওয়ার্ল্ডওমিটারের এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪২তম। করোনা আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৮২ হাজার ১৯৭ জন। দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২২ জন। 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়।

বিভি/এইচএস

মন্তব্য করুন: