• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

করোনায় একদিনে প্রায় ৭ লাখ শনাক্ত, মৃত্যু আরও ২৩২৫

প্রকাশিত: ০৯:১৫, ৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
করোনায় একদিনে প্রায় ৭ লাখ শনাক্ত, মৃত্যু আরও ২৩২৫

করোনা আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, সোমবার (৪ এপ্রিল) বিশ্বে করোনা শনাক্ত হয়েছেন ৬ লাখ ৯৩ হাজার ৬২৫ জন। একই সময়ে কোভিডজনিত কারণে মারা গেছেন ২ হাজার ৩২৫ জন। তবে এই দিন ১০ লাখ ৪৩ হাজার ৫২০ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। 

সোমবার দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার মানুষের সংখ্যা ছিল ৩ লাখ ৪৯ হাজার ৮৯৫ জন। এই সময়ে সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে দক্ষিণ কোরিয়ায়, আর এ রোগে এই দিন সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে রাশিয়া। এছাড়া এই দিন করোনার সংক্রমণের চেয়ে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা ছিল অনেক বেশি ।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, সোমবার দক্ষিণ কোরিয়া করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ১৯০ জন এবং করোনাজনিত অসুস্থতায় দেশটিতে মৃত্যু হয়েছে ২১৮ জনের। একই দিন রাশিয়ায় করোনায় মৃত্যু হয়েছে ২৮৭ জনের এবং দেশটিতে এই রোগে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৯১ জন।

সোমবার বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— জার্মানি (নতুন আক্রান্ত ১ লাখ ২২ হাজার ৬৫১, মৃত ১৫০), যুক্তরাষ্ট্র (মৃত ১৮০ জন, নতুন আক্রান্ত ১৯ হাজার ১৪২ জন), ফ্রান্স (মৃত ১৪৯ জন, নতুন আক্রান্ত ২৭ হাজার ৬৪৮), ইতালি (মৃত ১২৫ জন, নতুন আক্রান্ত ৩০ হাজার ৬৩০ জন), ভিয়েতনাম (নতুন আক্রান্ত ৪৮ হাজার ৭১৭ জন, মৃত ৪২ জন) এবং জাপান (নতুন আক্রান্ত ৪৮ হাজার ২৪২, মৃত ৩৮ জন)।

বিশ্বে বর্তমানে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার ৭২৬ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮৫ লাখ ৩১ হাজার ৩৩৯ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৮৭ জন।

মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪৯ কোটি ২২ লাখ ৯০ হাজার ২৭৪ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬১ লাখ ৭৮ হাজার ৬৬৭ জনের। এছাড়া, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৪২ কোটি ৭৫ লাখ ২৪ হাজার ৯৮১ জন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2