• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

প্রায় ৬ লাখ শনাক্তের দিনে বিশ্বে করোনায় মৃত্যু ১৭১৩

প্রকাশিত: ০৯:৪২, ৪ মে ২০২২

ফন্ট সাইজ
প্রায় ৬ লাখ শনাক্তের দিনে বিশ্বে করোনায় মৃত্যু ১৭১৩

ছবি : ইউনিসেফ

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু দুটোর সংখ্যাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আকান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭১৩ জন। আগের দিনের তুলনায় প্রায় ৫শ জনের মৃত্যুর সংখ্যা বেড়েছে। একই সময়ে বিশ্বজুড়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৮৬ হাজার ৬৫৮ জনের শরীরে।

আজকে বুধবার (৪ মে) সকাল পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা ৬২ লাখ ৬৫ হাজার ১৫১ জনে পৌঁছেছে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৫১ কোটি ৪৫ লাখ ২৪ হাজার ৯০০ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসের শুরু থেকে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে বুধবার (৪ মে) সকালের দিকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ৩৪০ জন। আর দিনে সর্বোচ্চ শনাক্ত হয়েছে জার্মানিতে ১ লাখ ৫৮ হাজার ২১৩  জন। এদিন জার্মানিজুড়ে মারা গেছেন ২৩৬ জন।

অন্যদিকে ইতালিতে আক্রান্ত ৬২ হাজার ৭১ জন এবং মৃত ১৫৩ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৪৬৬ জন এবং মৃত্যু ১২৫ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৫১ হাজার ২০ জন এবং মৃত্যু ৪৯ জন। থাইল্যান্ডে মৃত ৭৭ জন এবং আক্রান্ত ৯ হাজার ৭২১ জন। ব্রাজিলে মৃত ১০৮ জন এবং আক্রান্ত ২১ হাজার ৪৩২ জন। তুরস্কে মৃত ১০ জন এবং আক্রান্ত ১ হাজার ১৯৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। 

বিভি/এজেড

মন্তব্য করুন: