• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

হঠাৎ করেই বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

প্রকাশিত: ১০:৪০, ৫ মে ২০২২

ফন্ট সাইজ
হঠাৎ করেই বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

রোগীর নমুনা পরীক্ষা করছেন এক চিকিৎসক। ছবি: এনওয়াই স্টেট

বিশ্বব্যাপী সংক্রমণ ও মৃত্যু আবারও বাড়তে শুরু করেছে। গত তিনদিনে ক্রমাগত বাড়ছে মৃত্যু ও শনাক্ত। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৯৪৪ জন। মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত মৃত্যু হয়েছিল ১ হাজার ৭১৩ জন। গতকালের চেয়ে আজ ২৩১ জন বেশি মারা গেছে করোনায়।

এদিকে বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৫১৪ জন। যা গতকাল ছিল  ৫ লাখ ৮৬ হাজার ৬৫৮ জন। গতকালের চেয়ে শনাক্তের সংখ্যাও আজ প্রায় ১৭ হাজার বেশি।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের বৃহস্পতিবার (৫ মে) সকালের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৬৯ হাজার ২৭৮ জনে। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৫২ লাখ ২৫ হাজার ৬৯২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কানাডায় ১২৯ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2