• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

একদিনের ব্যবধানেই বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়লো

প্রকাশিত: ১০:০৭, ৩১ মে ২০২২

ফন্ট সাইজ
একদিনের ব্যবধানেই বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়লো

গতকাল (সোমবার) বিশ্বজুড়ে করোনায় ৫১৩ জনের মৃত্যু হয়েছিল। আজ মঙ্গলবার বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কিছুটা বেড়েছে। করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬২১ জনের মৃত্যু হয়েছে। গতকালকের চেয়ে ১০৯ জনের বেশি মৃত্যু হয়েছে।

এদিকে মৃত্যুর মতো গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে বেড়েছে শনাক্তের সংখ্যাও। সোমবার সকালের খবর অনুযায়ী বিশ্বজুড়ে আক্রান্ত ছিল ৩ লাখ ২৩ হাজার ৯২১ জন। শনাক্ত বেড়ে মঙ্গলবার সকাল পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে  ৩ লাখ ৩৯ হাজার ৫৯৬ জন। যা গতকালের চেয়ে প্রায় ১৬ হাজার বেশি।
 
মঙ্গলবার  (৩১ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ সব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত  করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ১০ হাজার ৮২৩ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৩ কোটি ১৫ লাখ ৪৮ হাজার ১১১ জনে। 

ওয়ার্ল্ডোমিটারস থেকে আরও জানা গেছে, গত একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছে ৫ লাখ ১৩ হাজার ২৭৯ জন। এ নিয়ে করোনায় এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৫০ কোটি ২৩ লাখ ৫৭ হাজার ২৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ  মৃত্যু হয়েছে তাইওয়ানে। এশিয়ার এই দেশটিতে নতুন করে ১৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ৫৮৫ জন। এ নিয়ে তাইওয়ানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫৬ এবং ১৮ লাখ ৯২ হাজার ২৫২ জনে।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৫১ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৮ কোটি ৫৭ লাখ ২৩ হাজার ৭৩২ জন। 

গত ২৪ ঘণ্টায় ভারতে ২৫, ব্রাজিলে ৬১, ফ্রান্সে ১৪, জার্মানিতে ১১, যুক্তরাজ্যে ২৮, ফ্রান্সে ৮৫, দক্ষিণ কোরিয়ায় ১৯, ইতালিতে ২৭, জাপানে ৩৯ এবং অস্ট্রেলিয়াতে ৩০ জন প্রাণ হারিয়েছে।  

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। পুরো বিশ্ব জুড়ে করোনার কারণে অচলাবস্থার সৃষ্টি হয়। পুরো দুটো বছর একেবারে স্থবির ছিল বিশ্ব।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2