• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নতুন করে মাথাচাড়া দিচ্ছে করোনা, একদিনে শনাক্ত  ৪৩৩ জন

প্রকাশিত: ১৬:২০, ১৭ জুন ২০২২

আপডেট: ১৬:২১, ১৭ জুন ২০২২

ফন্ট সাইজ
নতুন করে মাথাচাড়া দিচ্ছে করোনা, একদিনে শনাক্ত  ৪৩৩ জন

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। তবে এই সময়ে নতুন করে আরও ৪৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে টানা ১৪ দিন যাবৎ করোনা শনাক্ত বাড়লো।

শুক্রবার (১৭ জুন) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। টানা ১৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ। এ পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন।

নতুন ৪৩৩ জন আক্রান্ত হওয়াতে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৫ হাজার ৪২৭ জনে। শনাক্তের হার ৬ দশমিক ২৭ শতাংশ। 

একনজরে গত ১৪ দিন করোনায় শনাক্তের সংখ্যা: গতকাল (১৬ জুন) ৩৫৭ জন, (১৫ জুন)  ২৩২ জন, ১৪ জুন ১৬২ জন, ১৩ জুন ১২৮, ১২ জুন ১০৯ জন, ১১ জুন ৭১ জন, ১০ জুন ৬৪, ৯ জুন ৫৯ জন; ৮ জুন ৫৮ জন; ৭ জুন ৫৪ জন; ৬ জুন ৪৩ জন; ৫ জুন ৩৪ জন; ৪ জুন ৩১ জন এবং ৩ জুন ২৯ জন নতুন শনাক্ত হওয়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৭১১ জন।

২৪ ঘণ্টায় ৬ হাজার ৯০৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ২০০টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪২ লাখ ৫ হাজার ২০০টি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৭৬ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে ভাইরাসটি আক্রান্ত হয়ে প্রথম রোগী মারা যান বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিভি/ এসএইচ/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2