• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

করোনায় বিশ্বব্যাপী আরও ৫ শতাধিক মৃত্যু, ৪ লক্ষাধিক শনাক্ত

প্রকাশিত: ০৮:০৯, ২৮ জুন ২০২২

ফন্ট সাইজ
করোনায় বিশ্বব্যাপী আরও ৫ শতাধিক মৃত্যু, ৪ লক্ষাধিক শনাক্ত

বিশ্বব্যাপী মহামারী করোনায় একদিনে আর ৫ শতাধিক মৃত্যু হয়েছে। সেই সঙ্গে ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৮০ জন। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে ৪ লাখ ১ হাজার ৫৫৭ জন।

এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ৫৪ কোটি ৯২ লাখ ৩ হাজার ৬২৯ জনে। অন্যদিকে মহামারী করোনায় মৃত্যুর সংখ্যা গিয়ে ঠেকেছে ৬৩ লাখ ৫১ হাজার ৮২ জনে। 

করোনাভাইরাসে বিশ্ব জুড়ে শনাক্ত, রোগী, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে মঙ্গলবার (২৮ জুন) সকালে এসব তথ্য পাওয়া গেছে।

আজকের তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ফ্রান্সে। আর সবচেয়ে বেশি মৃত্যু তাইওয়ানে। 

তবে অবাক করা ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্য। ফলে দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত রয়েছে। তবে এ পর্যন্ত যুক্তরাজ্যে মোট আক্রান্ত ২ কোটি ২৫ লাখ ৯২ হাজার ৮২৭ এবং মোট মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ৯২৭ জন।

মৃত্যু ও আক্রান্তে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে ‍মৃত্যু হয়েছে ২০ জনের। আর শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৮৪৭ জন। যুক্তরাষ্ট্রে মোট মৃত্যু ১০ লাখ ৪০ হাজার ৯১৯ এবং ৮ কোটি ৮৮ লাখ ৩৯ হাজার ৯৭৩ জন। 

ফ্রান্সে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬ লাখ ৬০ হাজার ৯৪০ জন। আর মৃত্যুর সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৩৫৮ জন। দেশটিতে গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে ১১ জনের। আর আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৩০১ জনের। আক্রান্তের দিক দিয়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় অবস্থানে রয়েছে।

২০১৯ সালের নভেম্বরে চীনের উহানে এই মহামারীর প্রাদুর্ভাব ঘটে। প্রায় দু'বছর বিশ্বজুড়ে ছিল করোনার প্রকোপ। স্থবির হয়ে গিয়েছিল বিশ্বের নানান কার্যক্রম। তবে টিকা ব্যবস্থপনার কারণে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনার প্রকোপ।

বিভি/এজেড

মন্তব্য করুন: