• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ইসরায়েলের মাটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা, তিন দেশের আকাশপথ বন্ধ

প্রকাশিত: ০৮:২৮, ১৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ইসরায়েলের মাটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা, তিন দেশের আকাশপথ বন্ধ

ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে ইরান। ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার  ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে তারা। ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

এই প্রথম ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে সরাসরি ইরান হামলা চালালো। ইসরায়েলের আকাশে বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। হোয়াইট হাউস ইসরায়েলের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে বিবৃতি দিয়েছে। এদিকে ইসরায়েলের অপরাধের শাস্তি দিতে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে উল্লেখ করেছে আইআরজিসি । 

ইরানের একটি সূত্র দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনাকে বলেছেন, তেহরান ইসরায়েলকে লক্ষ্য করে প্রথম দফা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইরানের এ হামলার পর লেবানন, জর্ডান ও ইরাক তাদের আকাশ পথ বন্ধ করে দিয়েছে। ইরান ও ইসরায়েলও সামরিক উড়োজাহাজ বাদে বাকি সব উড়োজাহাজের জন্য তাদের আকাশপথ বন্ধ করে দিয়েছে।

অপরদিকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, কিছুক্ষণ আগে ইরান তাদের সীমান্ত থেকে ইসরায়েলের দিকে ইউএভি (আনম্যান্ড এরিয়েল ভেহিকল) নিক্ষেপ করেছে। আইডিএফ উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে এবং পরিস্থিতির ওপর নজর রাখছে।

বিভি/এমএফআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2